যবিপ্রবিতে পূজোর ছুটি ৯ দিন, খোলা থাকবে হল

শারদীয় দুর্গা পূজা উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও অফিসসমূহ ৫ দিন বন্ধ থাকলেও ৯ দিনের ছুটি পাচ্ছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থীরা। এদিকে পূজোর ছুটিতে আবাসিক শিক্ষার্থীদের জন্য খোলা থাকবে শহীদ মসিয়ূর রহমান হল ও শেখ হাসিনা ছাত্রী হল।

বুধবার (১৮ অক্টোবর) শহীদ মসিয়ূর রহমান হলের প্রভোস্ট ড. আশরাফুজ্জামান জাহিদ ও শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ফাতেমা-তুজ-জোহরা স্বাক্ষরিত দুটি ভিন্ন বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ছাত্র হলের বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২১ অক্টোবর ২০২৩ খ্রি (শনিবার) থেকে ২৫ অক্টোবর ২০২৩ খ্রি (বুধবার) পর্যন্ত শারদীয় দূর্গা পূজার ছুটি উপলক্ষে ক্লাস এবং অফিস সমূহ ছুটি চলাকালীন ছাত্রদের কথা বিবেচনা করে আবাসিক শিক্ষার্থীদের জন্য খোলা থাকবে শহীদ মসিয়ূর রহমান হল।

এ সময় সাধারণত হলে ছাত্রসংখ্যা কম থাকে বিধায় ছাত্রদের নিরাপত্তার স্বার্থে সতর্কতার সাথে চলাচল করতে বলা হচ্ছে। তবে সার্বক্ষণিক পরিচয়পত্র বহন করতে হবে, মূল্যবান জিনিসপত্র নিজ দায়িত্বে রাখতে হবে, হলে অতিথিদের প্রবেশ নিষিদ্ধ থাকবে এবং রাত দশ ঘটিকায় মধ্যে হলে প্রবেশ করতে হবে।

শেখ হাসিনা ছাত্রী হলের অপর বিজ্ঞপ্তিতে জানানো হয়, “শারদীয় দূর্গা পূজা” উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয় বন্ধের কারণে হলের গেট সর্বক্ষনিক তালা অবস্থায় বন্ধ থাকবে, ছুটি চলাকালীন হলের মূল গেট সন্ধ্যা ৫.৩০ঘটিকা হতে সকাল ৬.০০ঘটিকা পর্যন্ত তালা অবস্থায় বন্ধ থাকবে।

উক্ত সময়ের পরে হল হতে বাহিরে ও প্রবেশের অনুমতি থাকবে না।সকল আবাসিক ছাত্রীদেরকে স্ব-স্ব আইডি কার্ড সঙ্গে রাখতে হবে এবং হলে প্রবেশ ও বাহিরের সময় এন্ট্রি রেজিষ্টার অবশ্যই লিপিবদ্ধ করতে হবে।