যবিপ্রবির জিমনেসিয়ামের সময়সীমা হ্রাস, রাতে খোলা চায় শিক্ষার্থীরা

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) শেখ রাসেল জিমনেসিয়াম খোলার সময়সীমা বৃদ্ধির জন্য আবেদন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। ২৯ শে জানুয়ারি, ২০২৪ তারিখ বিশ্ববিদ্যালয়ের শরীরচর্চা ও শিক্ষা দপ্তর বরাবর সাধারণ শিক্ষার্থীদের পক্ষ থেকে আবেদন পত্র জমা দেওয়া হলেও এখন পর্যন্ত কোন সীদ্ধান্ত নিতে পারেনি বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

গত ২০২৩ সালের ডিসেম্বর মাস থেকে যবিপ্রবির শেখ রাসেল জিমনেসিয়াম খোলা রাখার সময় সূচি কমিয়ে সন্ধ্যা ৭ টা ৩০ মিনিট করা হয়। পরবর্তীতে জানুয়ারি মাসে সময়সীমা আরও কমিয়ে বিকেল ৪ টা করা হয়েছে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিদ্যুৎ বিল কমানোর জন্য জিমনেসিয়াম খোলা রাখার সময় কমানো হয়েছে। কিন্তু সাধারণ শিক্ষার্থীরা দাবি করে, সকাল নয়টা থেকে বিকেল চারটা পর্যন্ত আমাদের সকল বিভাগের ক্লাস, ল্যাব সহ অন্যান্য একাডেমিক কাজ চলমান থাকে তাই এই সময় জিমনেসিয়াম খোলা রাখলেও আমরা সেটা ব্যবহার করতে পারি না। তাই সাধারণ শিক্ষার্থীরা শেখ রাসেল জিমনেসিয়াম খোলার সময়সীমা বৃদ্ধি করে রাত ১০ টা করার জন্য আবেদন করেন। কিন্তু আবেদনের পর প্রায় এক সপ্তাহ পেরিয়ে গেলেও কোন সীদ্ধান্ত নিতে পারেনি বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের শরীরচর্চা ও শিক্ষা দপ্তরের পরিচালক অধ্যাপক ড.সিরাজুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম খোলার সময়সীমা বৃদ্ধির জন্য শিক্ষার্থীদের থেকে একটি আবেদন পত্র পেয়েছি। যেহেতু আমাদের একটি নির্দেশনা আছে এজন্য আমরা আজ বৈঠক করেছি। আশা করছি খুব দ্রুত সমাধানে পৌঁছাতে পারব।
উল্লেখ্য বিগত বছর গুলোতে শেখ রাসেল জিমনেসিয়াম রাত ১০ ঘটিকা পর্যন্ত খোলা রাখা হত।