যশোরের উজ্জীবন সমাজকল্যাণ সংস্থার ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা অনুষ্ঠিত

শিক্ষা, চিকিৎসা ও মানবকল্যাণ এই তিনটি বিষয়কে সামনে রেখে উজ্জীবন সমাজকল্যাণ সংস্থা যশোরের আয়োজনে পালিত হলো ঈদ পুনর্মিলনী ও সংবর্ধনা অনুষ্ঠান।

রবিবার (২৩ এপ্রিল, ২০২৩) জেলার মণিরামপুর উপজেলার চাপাতলা মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সংস্থার সভাপতি ও যশোর মেডিক্যাল কলেজের অর্থোপেডিক বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা:আব্দুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সংস্থার সাধারণ সম্পাদক প্রভাষক মোঃ নজরুল ইসলাম তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রুহুল কুদ্দুস, আমিনুর রহমান সাগর, আমিনুর রহমানসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

অনুষ্ঠানটিতে মেধাবী শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক এবং সমাজের প্রত্যেকটি স্তরে অবদান রেখে চলেছে এমন ব্যক্তিদেরকে সংবর্ধনা দেওয়া হয়।

উজ্জীবন সমাজকল্যাণ সংস্থার সদস্যদের কাছ থেকে একটি কথাই বারবার উচ্চারিত হয়েছে সেটি হচ্ছে শিক্ষা ও চিকিৎসার ক্ষেত্রে তারা যে সমস্যার সম্মুখীন হয়েছে নতুন প্রজন্ম, অভাবগ্রস্ত শিক্ষার্থী ও চিকিৎসা বঞ্চিত এই গ্রামের কোন লোক যেনো পরবর্তীতে এই সমস্যা গুলোর সম্মুখীন না হয় এজন্য তারা তাদের নিজেদের উদ্যোগে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছেন।

তাছাড়া মানব কল্যাণে গোপনে বিভিন্ন অসহায় দুস্থ ব্যক্তিকে স্বাবলম্বী করার জন্য সংগঠনটি আর্থিক সহযোগিতা করে চলেছে। দরিদ্র শিক্ষার্থীদের কে আর্থিক সহযোগিতার মাধ্যমে লেখাপড়ার ব্যায়ভার বহন করে যাচ্ছে। আগামীতে সহযোগিতার হাত আরও প্রসারিত করে নোয়ালী গ্রামকে শিক্ষা, চিকিৎসা ও মানব কল্যাণের মাধ্যমে একটি যুগ উপযোগী স্মার্ট গ্রামে পরিণত করার প্রত্যয় ব্যক্ত করেন এ সংগঠনের সদস্যরা।