যশোর সাতক্ষীরা মহাসড়ক এখন মৃত্যুর ফাঁদ

যশোর-সাতক্ষীরা মহাসড়ক এর মধ্যবর্তীস্থান বাগুড়ী বেলতলা বিখ্যাত আম বাজার। এই আম বাজারের পাশের গ্রামের কিসমত ইলিশপুরের অংশের মধ্যে যশোর-সাতক্ষীরা মহাসড়কটি এখন যেন মৃত্যুর ফাঁদে পরিণত হয়েছে। কোনরকম বোঝার উপায় নেই এটা কাঁচা রাস্তা না পাকা রাস্তা। দেখলে মনে হচ্ছে এটি যেন গ্রামের মাঠের রাস্তা। এনিয়ে স্থানীয়দের মাঝে ব‍্যাপক ক্ষোভের সৃষ্টি হয়েছে।

যশোর-সাতক্ষীরা মহাসড়ক একটি গুরুত্বপূর্ণ সড়ক। প্রতিদিন এই মহাসড়ক(রাস্তা) দিয়ে শতশত যানবাহন ও হাজারো মানুষ চলাচল করে। চলাচলের একটি মাত্র রাস্তা, আর এই রাস্তার বেহাল দশা। প্রতিদিন ছোট বড় দুর্ঘটনা লেগেই আছে, অনেক যানবাহন সেখানে আটকে যাচ্ছে, অনেক সময় ওই ভাঙ্গা খাদে গাড়ি আটকে থেকে অনেক ব্যস্ত মানুষের সময় নষ্ট হচ্ছে। এছাড়াও নানা ধরনের ভোগান্তির শিকার হচ্ছে স্থানীয়রা, এবং দূরদূরান্ত থেকে আগত পথচারীরা।

স্থানীয় ও পথচারীরা জানিয়েছেন, রাস্তাটা নষ্ট হওয়ার মূল কারণ হলো বর্ষার পানি দীর্ঘদিন ধরে জমে থাকা। পানি নিষ্কাশন এর কোন ব্যবস্থা নাই, আর থাকলেও সেটা ব্যবহারের অনুপযোগী হয়ে গেছে আর এই জন্যই রাস্তাটা বেহাল দশা তার জন্যই পথচারী ও স্থানীয় মানুষের ভগান্তির শেষ নেই। প্রতিদিন দুর্ভোগে পড়তে হচ্ছে তাদের। নানা ধরনের দুর্ঘটনার শিকার হচ্ছে, প্রায় এক মাস যাবত এই অবস্থা চললেও কর্তৃপক্ষের নজরে আসছে না।

এ বিষয়ে পরিবহন শ্রমিকদের কাছে জানতে চাইলে তারা জানান, যেহেতু আমাদের টাইমের গাড়ি টাইম টু টাইম এক স্থান থেকে অন্য স্থানে যেতে হয়, সেহেতু সাতক্ষীরা থেকে রওনা দিয়ে দ্রুত আসলেও এই ভাঙা স্থানটির কাছে প্রায় সময়ই আমাদের আধাঘণ্টা থেকে এক ঘন্টা সময় লাইনে দাঁড়িয়ে থাকতে হয়। কারণ এসে দেখা যায় এইখানে কোন না কোন গাড়ি খাঁদে আটকে পড়ে আছে, সেটা আমাদের জন্য খুবই কষ্টকর, আমরা কর্তৃপক্ষের কাছে দ্রুত রাস্তাটি সংস্কারের দাবি জানাচ্ছি।