যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্যের সঙ্গে বৈঠকে বসছে বিএনপি

যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে প্রথমবারের মতো আনুষ্ঠানিক বৈঠকে বসতে যাচ্ছে বিএনপি। বৈঠকে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার ছয়জন এবং বিএনপির তিনজন নেতা অংশ নেবেন।

রোববার রাত ৮টায় গুলশানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের বাসায় বৈঠকটি শুরু হবে। বিএনপির একাধিক নির্ভরযোগ্য সূত্রে বিষয়টি জানা গেছে।

বৈঠকে যুক্তফ্রন্টের পক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান অংশ নেবেন। এ ছাড়া জাতীয় ঐক্য প্রক্রিয়ার পক্ষের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু ও আ ব ম মোস্তফা আমীন থাকবেন।

বিএনপির পক্ষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও ব্যারিস্টার মওদুদ আহমদ অংশ নেবেন।

বৃহত্তর জাতীয় ঐক্য গঠন প্রক্রিয়া শুরুর পর সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের প্রধান অধ্যাপক ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মেজর (অব) আবদুল মান্নান, মাহমুদুর রহমান মান্না, জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেনের বাসায় একাধিক বৈঠক হলেও এবারই প্রথমবার বিএনপির কোনো নেতার বাসায় বৈঠক হতে যাচ্ছে।

এর আগে জাতীয় ঐক্য প্রক্রিয়া ও বিএনপির তিন নেতার সমন্বয়ে ছয় সদস্যের একটি লিয়াজোঁ কমিটি গঠন করা হয়। গণফোরামের সভাপতি ও জাতীয় জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ড. কামাল হোসেন বিদেশ থেকে আসার পর এ লিয়াজোঁ কমিটির সদস্য আরো বাড়ানোর কথা ছিল। আজকের বৈঠকের পর এ লিয়াজোঁ কমিটির পরিসর বাড়তে পারে।