যুক্তরাষ্ট্রে মৌমাছির কারণে সাড়ে ৪ ঘন্টা বিমানের উড্ডয়ন বিলম্বিত

যুক্তরাষ্ট্রে বিমানের পাখায় জমায়েত হয়েছিল কয়েক হাজার মৌমাছি। ব্যস, এ কারণেই হাউজটন থেকে আটলান্টাগামী ডেল্টা এয়ারলাইন্সের একটি আভ্যন্তরীণ রুটের ফ্লাইট বিলম্বিত হয় কমপক্ষে চার ঘন্টা।

ফ্লাইটটি যুক্তরাষ্ট্রের টেক্সাসের রাজধানী থেকে উড্ডয়নের কথা ছিল বুধবার দুপুর ১২টা ২৫ মিনিটে। কিন্তু ওই মৌমাছির কারণে তা বিকাল ৪টা ৩০ মিনিটের আগে আকাশে পাখা মেলতে পারেনি। ফ্লাইট অ্যাওয়ার ডট কম এ খবর দিয়েছে। এতে বলা হয়, যুক্তরাষ্ট্রের জর্জ বুশ ইন্টারকন্টিনেন্টাল এয়ারপোর্টে ওই বিমানের যাত্রীদের মধ্যে ছিলেন অঞ্জলী ইনজেতি নামের একজন সাংবাদিক ও লেখিকা। তিনি টুইটারে এ ঘটনা সময় সময় আপডেট দিয়েছেন। বিমানের পাখায় মৌমাছির তাণ্ডবলীলার ছবি শেয়ার করেছেন।

টুইটারে লিখেছেন, হাউজটন থেকে আমার ফ্লাইট বিলম্বিত হচ্ছে। কারণ, বিমানের একটি পাখায় জমায়েত হয়েছে মৌমাছি।

ওইসব মৌমাছিকে তাড়িয়ে না দেয়া পর্যন্ত বিমানটি ছাড়তে পারছে না। কিন্তু কিভাবে এই ঘটনা ঘটলো? আমরা যখন আকাশে উড়ব, তখন মৌমাছিগুলো সরে যেতে পারলো না?এক সময় তিনি ধৈর্য্যহারা হয়ে যান। লেখেন, যারা মৌমাছি পালেন, তাদেরকে বিমানটি স্পর্শ করতে দেয়া হচ্ছে না। এ জন্য তারা উদ্ধার অভিযানে আসছে না। এমনকি পেস্ট কন্ট্রোলারদেরকেও বিমানের কাছে গিয়ে স্প্রে করতে দেয়া হচ্ছে না। বিমানবন্দরে হোস পাইপ দিয়ে এসব মৌমাছির ওপর পানি ছিটিয়ে তাদেরকে তাড়ানোরও ব্যবস্থা নেই। এমনকি ফায়ার ডিপার্টমেন্টও আসছে না।

কয়েক ঘন্টার চেষ্টায় বার বার ব্যর্থ হচ্ছিল কর্তৃপক্ষ মৌমাছিগুলোকে তাড়াতে। এক পর্যায়ে তারা সফল হন। বিমানটি আকাশে ওড়ে।