রংপুরের লতিবপুর ইউনিয়নবাসীর বিশ্বাস ও আস্থার অপর নাম নুরআলম মিয়া

সেই মানুষই ধন্য,যখন মানুষ তাকে মনের মনি কোঠায় রাখে” সারাবিশ্বের ন্যায় আমাদের দেশের প্রত্যন্ত অঞ্চলেও এমন কিছু মানুষ রয়েছেন যারা তাদের কর্মযজ্ঞ দিয়ে জনগনের মনে আস্থার জায়গা করে নিয়েছেন।

এমনই একটা নাম মিঠাপুকুর উপজেলার লতিবপুর ইউনিয়নের বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ নুর আলম মিয়া।অত্যন্ত সৎ, মেধাবী, বিনয়ী, সদালাপী, দায়িত্ব ও কর্তব্য পরায়ন এ যুবলীগ নেতা সম্ভ্রান্ত আওয়ামী লীগ পরিবারের সন্তান। তিনি ছাত্রজীবন থেকেই আওয়ামীলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত।তাছাড়া লতিবপুর ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়নের পরপর চারবার নির্বাচিত সফল সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

এ সকল দায়িত্ব পালনের পাশাপাশি তিনি নিজ উদ্যোগে ইউনিয়নের কর্মহীন মানুষকে সহযোগিতা করা, অর্থের অভাবে লেখাপড়া বন্ধ হওয়া শিক্ষার্থীদের পাশে দাঁড়ানো, যুব সমাজকে আধুনিক শিক্ষায় শিক্ষিত, মাদকমুক্ত সমাজ গঠন ও ক্রীড়ামোদি করে গড়ে তোলার চেষ্টার পাশাপাশি এলাকার সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।দিনরাত ইউনিয়নের একপ্রান্ত থেকে অন্যপ্রান্ত ছুটে চলেছেন তিনি।খোঁজ খবর নিচ্ছেন সাধারণ মানুষের। ইতিমধ্যে ইউনিয়নের সকল শ্রেণী পেশার মানুষের আস্থা ও ভালোবাসা অর্জন করেছেন।

নুরআলম মিয়ার এ সকল কার্যক্রমে মতামত জানান ইউনিয়নের সাধারণ জনগণরাও।

ইউনিয়নের বউ বাজার এলাকার আমিনুল ইসলাম বলেন,লতিবপুর ইউনিয়নের চেয়ারম্যানের পাশাপাশি ব্যাপক উন্নয়নের স্বার্থে নুরআলম মিয়ার মত মানুষেরই প্রয়োজন।আমরা নুরআলম মিয়াকে পাশে পাওয়ার আশা ব্যক্ত করি।

পাইকান এলাকার রমজন আলী বলেন,ইউনিয়নের আনাচে-কানাচে চষে বেড়ানো এই নেতা দীর্ঘদিন ধরেই নেতাকর্মী ও সাধারণ মানুষের মন জয় করার চেষ্টা করে যাচ্ছেন।আমরা ইউনিয়নবাসী আগামী দিনে নুর আলমকে লতিবপুর ইউনিয়নের আওমীলীগের সভাপতি হিসেবে দেখতে চাই।

বাতাসন দূর্গাপুর এলাকার আমছার আলী বলেন,ইউনিয়ন পর্যায়ে জনপ্রিয় এই নেতা আত্ন সামাজিকতার কর্মকান্ডে নিজেকে সবর্দাই নিয়োজিত করেছেন।তিনি এলাকার অসহায় দরিদ্র গরিব মেহনতী মানুষের কথা ভাবেন এবং নিজের সর্বোচ্চ সামর্থ্য অনুযায়ী টাকা-পয়সা দিয়ে সহযোগিতা করেছেন। আমরা দূর্গাপুর এলাকাবাসী একটি কথা বলতে চাই আগামীতে লতিবপুর ইউনিয়নের আওমীলীগের সভাপতির হিসেবে নুরআলমএর বিকল্প নাই।

খোশালপুর এলাকার রানা মিয়া বলেন, এলাকাবসী নুরআলমকে লতিবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে দেখতে চান। এটা তাদের মুখের কথা নয় এটা তাদের প্রাণের দাবি। নুরআলম এলাকার মানুষের মনের কথা বোঝেন। মানুষের চাহিদার কথা বোঝেন সেজন্য এলাকার আপামর মানুষও তাকে ভালোবাসেন। দলীয় দিক থেকেও একেবারে তৃণমূল থেকে সমন্বয় রেখেই তিনি ইউনিয়নকে সু-সংগঠিত রেখেছেন।

সরেজমিনে উপজেলার লতিবপুর ইউনিয়ন ঘুরে ঘুরে তৃণমূল নেতাকর্মী থেকে শুরু করে সাধারণ মানুষের সঙ্গে কথা বলে এমনটাই আভাস পাওয়া গেছে। ইউনিয়নের তৃণমূল পর্যায়ের নেতাকর্মী এবং সাধারণ জনগণের মন কাড়তেও সক্ষম হয়েছেন এই নুর আলম মিয়া।

লতিবপুর ইউনিয়নের সাধারণ জনগণের আশাবাদ ব্যক্ত করে মো: নুর আলম মিয়া বলেন,জনগণের সেবা করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে রংপুর-২৩ মিঠাপুকুর-৫ আসনের বর্তমান সংসদ সদস‍্য বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ হাবিবুন্নবী আশিকুর রহমানের দিকনির্দেশনায়,বাংলাদেশ আওয়ামিলীগ প্রচার ও প্রকাশনা কেন্দ্রীয় উপকমিটির সদস্য এবং জেলা আওয়ামিলীগের সদস‍্য রাশেক রহমান ভাইয়ের একান্ত সহযোগিতায় ইউনিয়নের জনগণের সেবা করতে পেরে আমি আনন্দিত।আগামী দিনগুলোতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে ইউনিয়নের সকল নেতা কর্মী নিয়ে কাজ করবো।