রংপুরে জমি নিয়ে বিরোধে যুবলীগ নেতাকে কুপিয়ে হত‍্যা

রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের লাহিড়ীরহাটে জমি সংক্রান্ত জেরে যুবলীগ নেতা রেজাউল ইসলামকে রাম দা দিয়ে কুপিয়ে হত্যা করেছে তারই চাচাতো ভাই রাব্বী।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) বিকেলে রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের লাহিরির হাট এলাকায় ঘটনাটি ঘটে।

নিহত রেজাউল চন্দনপাট ইউনিয়ন ছাত্রলীগের সাবেক নেতা ও বর্তমান রংপুর সদর উপজেলা যুবলীগের কর্মী। বিষয়টি নিশ্চিত করেন রংপুর জেলা ডিএসবির উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর হোসেন।

অভিযুক্ত রাব্বী চন্দনপাট ইউনিয়নের ইউপি সদস্য রত্নার ছোট ভাই।

স্থানীয় ও পুলিশ সুত্রে জানা যায়, পারিবারিক জমি সংক্রান্ত নিজ বাড়ি লাহরির হাটে আলোচনায় বসে রেজাউলসহ চাচাতো ভাই-বোনেরা। এসময় রেজাউলের সাথে রাব্বীর বাবার তর্কাতর্কির ঘটনা ঘটে। তর্কাতর্কির এক পর্যায়ে চাচাতো ভাই রাব্বী যুবলীগ নেতা রেজাউল ইসলামের মাথায় রাম দা দিয়ে সজোরে কোপ দেয়। পরে পরিবারের লোকজন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ১৯নং ওয়ার্ডে ভর্তি করা হয়। ভর্তির ২৫ মিনিট পর ওয়ার্ডে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে চন্দনপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুর রহমান জানান, ঘটনাটি শুনেছি। এটা একেবারে পারিবারিক দ্বন্দ থেকে এ ঘটনার সুত্রপাত বলে জানা গেছে।

রংপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ইফতে খায়ের আলম জানান, এ ঘটনায় ইতোমধ্যে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। প্রধান অভিযুক্ত পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে অভিযান চলছে। নিহতের লাশ মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হবে। এ বিষয়ে একটি হত্যা মামলা দায়ের হবে