রসু খাঁ রুপে নিশোকে নিয়ে আসছেন শিহাব শাহীন

চাঁদপুরের মদনা গ্রামের ছিঁচকে চোর রসু খাঁ ভালোবাসায় পরাস্ত হয়ে এক সময় সিরিয়াল কিলারে পরিণত হয়। ২০০৯ সালের ৭ অক্টোবর পুলিশের হাতে ধরা পড়ার পর তার লোমহর্ষক হত্যাকাণ্ডের চিত্র বেরিয়ে আসে। নিজের মুখে স্বীকার করে ১১ নারী হত্যার কথা। টার্গেট ছিল ১০১টি হত্যাকাণ্ড ঘটানোর। কিন্তু চাঁদপুরের ফরিদগঞ্জ থানা পুলিশের হাতে ধরা পড়ার পর তার সেই আশা পূরণ হয়নি। রসু যাদের হত্যা করেছে তারা সবাই ছিল গার্মেন্ট কর্মী।

সেই রসু খাঁ এখনও জেলে। ফাঁসির রায় হলেও এখনও সেটি কার্যকর হয়নি। তবে তার জীবনের গল্পটি পর্দায় ফুটিয়ে তোলার উদ্যোগ নিয়েছেন আলোচিত নির্মাতা শিহাব শাহীন। যিনি এর আগে সত্য ঘটনা অবলম্বনে ‘আগস্ট ১৪’ সিরিজ বানিয়ে তুমুল প্রশংসিত হন। এরপর ‘সিন্ডিকেট’ ও ‘মায়াশালিক’ বানিয়েও পান তুমুল করতালি। সেই ধারাবাহিকতায় এবার নির্মাতার টার্গেট সিরিয়াল কিলার রসু খাঁ।

আর এই চরিত্রটি পর্দায় ফুটিয়ে তোলার জন্য নির্মাতা বেছে নিয়েছেন সময়ের আলোচিত অভিনেতা আফরান নিশোকে।

শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুরে শিহাব শাহীন জানান, এখন তিনি অবস্থান করছেন চাঁদপুর রসু খাঁর এলাকায়। তিনি জানান, তিনি চাঁদপুর গিয়েছেন রসুর খাঁর আইনজীবীর সঙ্গে দেখা করতে। পাশাপাশি রসুর এলাকাটাও ভিজিট করছেন। তিনি চান পুরো ঘটনাটি নির্মোহভাবে পর্দায় তুলে আনতে। সেজন্যই ওইখানে যাওয়া।’

‘রসু খাঁ’ হচ্ছে বাংলাদেশের প্রথম সিরিয়াল কিলার। এই সত্য ঘটনা অবলম্বনে সিরিজটি নির্মিত হবে একটি ওটিটি প্লাটফর্মের জন্য।

তবে ‘রসু খাঁ’ সিরিজের আগে ‘সিন্ডিকেট ২’-এর কাজ শেষ করবেন শিহাব শাহীন। এরপরই আফরান নিশোর চুল ছোট করে ‘রসু খাঁ’র কাজ ধরবেন নির্মাতা। সব ঠিক থাকলে চলতি বছরই সিরিজটি প্রকাশ হবে ওটিটি প্ল্যাটফর্মে।

সম্প্রতি নির্মাতা শেষ করেছেন ‘মাইশেলফ অ্যালেন স্বপন’ সিরিজের কাজ। যা শিগগিরই প্রকাশ পাবে চরকিতে।