রাজধানীতে ট্রাফিক আইন মানতে সচেতনতামুলক কার্যক্রম অব্যাহত

সপ্তাহের প্রথম কর্মদিবস রবিবার (১৭ জুলাই ) সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোড়ে ট্রাফিক পুলিশের প্রতিদিনের ডিউটির অংশ হিসেবে, রাস্তায় লেন পরিবর্তন, ওভারটেকিং ও উচ্চগতিতে গাড়ী না চলানোর জন্য সচেতনতামুলক কার্যক্রম পরিচালিত হয়।

ট্রাফিক পুলিশের তেজগাঁও বিভাগের শেরে বাংলা জোনের সহকারী কমিশনার শোভন চন্দ্র হোড়ের নির্দেশনায় উপপরিদর্শক (এসআই) সোহেল রানা ও তার সঙ্গীয় ফোর্সের সহায়তায় গাড়ী চালকদের ট্রাফিক আইন মেনে চলার জন্য বিভিন্ন পরামর্শ দেন।

জানাযায়, ২০২০ সালের ৭ আগস্ট রাজধানীর সংসদ ভবন এলাকার চন্দ্রিমা উদ্যান সংলগ্ন লেক রোডে রেশমা নাহার রত্না সাইক্লিং করার সময় একটি প্রাইভেট কার পেছেন থেকে চাপা দেয় তাকে। এসময় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। রত্না পর্বতারোহী, দৌড়বিদ এবং সাইক্লিস্ট ছিলেন। তিনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকরিও করতেন।

উক্ত ঘটনার পর থেকে চন্দ্রিমা উদ্যান লেক রোডে প্রশাসনের নির্দেশনায় প্রতিনিয়ত ট্রাফিক পুলিশের পক্ষ থেকে গাড়ী চালকদের ট্রাফিক আইনসহ রাস্তার বিভিন্ন চিহ্ন মেনে চলার বিষয়ে অবহিত করা হচ্ছে।

এসময় রাস্তার লেন পরিবর্তন করার অপরাধে কয়েকটি গাড়ীর চালককে মামলা দেওয়া হয়। এদিকে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, এই কার্যক্রম অব্যাহত থাকবে।