রাজধানীর তেঁতুলতলা মাঠ এখন পুলিশের সম্পত্তি : স্বরাষ্ট্রমন্ত্রী

তেঁতুলতলা কখনো মাঠ ছিল না, এটা একটি পরিত্যক্ত সম্পত্তি, সেজন্য এখানে থানাভবন নির্মাণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

রাজধানীর কলাবাগানের তেঁতুলতলা মাঠে থানাভবন নির্মাণের প্রতিবাদে আন্দোলনকারীরা আজ বুধবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এলে মন্ত্রী এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কলাবাগানে একটা থানাভবন করা প্রয়োজন। সে হিসেবে আমরা এই জায়গাটা পেয়েছি। এখন যদি মেয়র অন্য একটি জায়গা দেন, সেখানে মাঠ হবে। এখানে বরাদ্দ হয়ে গেছে। এটা এখন পুলিশের সম্পত্তি। তবে যারা আবেদন করেছেন, সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আমরা চিন্তা করব কী করা যায়। বিকল্প জায়গা খুঁজে পাওয়া গেলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এ সময় বেলার প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসান বলেন, ‘মন্ত্রী আমাদের প্রত্যেকটি কথা শুনেছেন। তিনি আমাদের হতাশ করেননি। তিনি বলেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে কথা বলবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার পরই বিকল্প একটি জায়গা খোঁজা হবে। আমরা আশা নিয়েই ফিরছে। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের কাছে বিকল্প মাঠ খুঁজে বের করতে সহায়তা চেয়েছেন। আমরা তাকে সহায়তা করব।’

তিনি আরও বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের কথা শুনেছেন। তিনি নিজেও বাচ্চাদের খেলার মাঠ এর প্রয়োজনীয়তা অনুভব করেন। তাকে বলেছি, থানাভবন করতে হলে বিকল্প কোনো জমিতে করা যাবে। আমরা একটি জায়গা তাকে দেখিয়েও দিয়েছি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, জায়গাটি যেহেতু পুলিশ কিনে নিয়েছে। ফলে এ বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তিনি কথা বলবেন।’

খুশি কবির বলেন, দেয়াল নির্মাণের কাজ বন্ধের বিষয়ে ডিএমপি কমিশনারকে বলবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী।