লালমনিরহাটের হাতীবান্ধায় প্রকৌশলীকে অবরুদ্ধ করলো প্রভাতি শ্রমিকরা

লালমনিরহাটের হাতীবান্ধায় রোববার (৮ জানুয়ারী) প্রভাতি প্রকল্পের শ্রমিকরা মজুরির দাবীতে স্থানীয় এলজিইডি অফিসে অবস্থান কর্মসূচি পালন করছেন।

কার্যত উপজেলা প্রকৌশলী এক প্রকার অবরুদ্ধ হয়ে পড়েছে।তারা তাদের মজুরি না পাওয়া পর্যন্ত স্থান ত্যাগ না করার ঘোষনা দেন। হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজির হোসেন শ্রমিকদের নানাভাবে বুঝানোর চেষ্টা করছেন। কিন্তু তারা কোনভাবেই পাওনা টাকা না নেয়া পর্যন্ত স্থান ত্যাগ না করার ঘোষনা দেন।

এসময় হট্রগোল দেখা দেয়। এসময় ভুক্তভোগীদের মধ্যে বক্তব্য রাখেন লাভলী বেগম, ইব্রাহীম, বাহাদুর ও মনছের আলী। ভুক্তভোগীরা বলেন, উপজেলার শিংগীমারী, গড্ডিমারী ও সিন্দুর্না ইউনিয়নে ৬টি দলে ১৫০ জন শ্রমিক মাটি কাটার কাজ করেছি। কিন্তু করোনাকালীন সময়ে কাজ হওয়া মজুরি আজো তাদের ভাগ্যে জুটেনি। উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন মিরুর সমঝোতায় শ্রমিকরা অবস্থান কর্মসূচি তুলে নেন। প্রভাতি প্রকল্পের মনিটরিং অফিসার আব্দুুর রাজ্জাক বলেন, এ বিষয়ে চুড়ান্ত বরাদ্দ প্রাপ্তির জন্য লালমনিরহাট নির্বাহী প্রকৌশলী দপ্তরে চাহিদা পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে মজুরির সমুদয় অর্থ বিতরণ করা হবে।

হাতীবান্ধা উপজেলা প্রকৌশলী নজির হোসেন বলেন, করোনাকালীন সময়ে প্রভাতি প্রকল্পের অসহায় শ্রমিকদের রাস্তার মেরামতের কাজ করানো হয়েছে। কিন্তু শ্রমিকদের মজুরি দিতে দেরি হওয়ায় তাদের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। তাদের আন্দোলনকে সমর্থন করি। আগামী মঙ্গলবার (১০ জানুয়ারী) থেকে তাদের পাওনা পরিশোধ করা হবে।

লাললমনিরহাট এলজিইডির নির্বাহী প্রকৌশলী মন্জুর কাদের ইসলাম বলেন, হিসাব নিকাশ শেষে আগামী মঙ্গলবার থেকে প্রভাতি শ্রমিকদের পাওনাদি পরিশোধ করা হবে।