লালমনিরহাটে বন্যায় ভেঙ্গে যাওয়া রাস্তা স্বেচ্ছাশ্রমে মেরামত

লালমনিরহাটের হাতীবান্ধায় বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়া রাস্তা সেচ্ছাশ্রমে মেরামত করেছেন স্থানীয় এলাকাবাসী। এ সময় প্রায় ১ কিলোমিটার রাস্তা মেরামত করা হয়। এতে অংশ গ্রহন করেন এলাকার শিশু-কিশোর, নারী-পুরুষসহ নানা পেশার মানুুষজন।

রবিবার (২৪ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলার ফকির পাড়া ইউনিয়নের সানিয়াজান রমনীগঞ্জ আদর্শ পাড়া এলাকায় সেচ্ছাশ্রমে রাস্তা মেরামত করা হয়।
জানা গেছে, সম্প্রতি বন্যার কারনে ওই এলাকার চলাচলের এক মাত্র রাস্তাটি ভেঙ্গে যায়। এ নিয়ে ভুক্তভোগীরা স্থানীয় জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসনকে বার বার অবগত করলেও কোন ব্যবস্থা গ্রহন করেননি কর্তৃপক্ষ। আর তাই নিজ উদ্যোগে সেচ্ছা শ্রমে রাস্তা মেরামত করেন এলাকাবাসী।

রবিবার বিকেলে সরেজমিনে ওই এলাকায় গিয়ে দেখা যায়, কেউ কোদাল দিয়ে মাটি কেটে ঝুড়িতে তুলছেন। আর কেউ মাটি ভর্তি ওই ঝুড়ি মাথায় তুলে নিয়ে রাস্তায় ফেলছেন। শিশু-কিশোর, নারী-পরুষ, বৃদ্ধ বনিতারা সবাই এক যোগে রাস্তা মেরামোতের কাজ করছেন।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার বলেন, নিজ উদ্যোগে রাস্তা মেরামতের খবর পেয়ে আমি ওই এলাকায় যাই। তারা খুবই একটি ভালো কাজ করেছেন। তাদের সঙ্গে আমার কথা হয়েছে। রাস্তাটির স্থায়ী সমাধানের জন্য স্থানীয় এমপি ও উপজেলা প্রশাসনের সাথে আলোচনা করা হবে।