শিক্ষকদের নৌকা প্রতীকে ভোটাদানে চাপ, শিক্ষা কর্মকর্তাকে তলব

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর প্রচারণা চালানো ও শিক্ষকদের ভোটাদানে চাপ সৃষ্টি করায় এক শিক্ষা কর্মকর্তাকে তলব করেছে সংশ্লিষ্ট নির্বাচনী তদন্ত কমিটি। অভিযুক্ত মোঃ আরিফ সরকার সিরাজগঞ্জের চৌহালী উপজেলা শিক্ষা কর্মকর্তা।

শুক্রবার (২২ ডিসেম্বর) আরিফ সরকারকে চিঠি পাঠিয়েছেন নির্বাচনি তদন্ত কমিটির জেলা চেয়ারম্যান ও সংশ্লিষ্ট সিনিয়র সহকারী জজ মোঃ সোহেল রানা। নির্বাচন কমিশনের আইন শাখার কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

পাঠানো চিঠিতে বলা হয়েছে, আপনি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, একজন সরকারি চাকরিজীবী হয়েও নৌকা প্রতীকের পক্ষে নিজে ভোট প্রার্থনা করেছেন। পাশাপাশি উপজেলার মাধ্যমিক পর্যায়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকের নৌকার পক্ষে প্রচার চালাতে এবং ভোট দিতে চাপ সৃষ্টি করছেন। ওই প্রচারণার সংবাদ গণমাধ্যমে এসেছে।

আপনার ওই কার্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকা-৬৬ সিরাজগঞ্জ-৫ বেলকুচি ও চৌহালী) অধিক্ষেত্রের গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর অনুচ্ছেদ ৭৩ ও ৮৪ ক এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ধারা ১৪ এর লঙ্ঘন মর্মে আপাতত দৃষ্টিতে প্রতীয়মান হয়।

তাই বিধি ভঙ্গের কারণে কেন আপনার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না সে মর্মে আগামী মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুর পৌনে ১টায় তদন্ত কমিটি কার্যালয়ে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখা প্রদান করবেন।