পাগলের মার্কা নৌকা, আওয়ামীলীগের মার্কা ঈগল; তীর্যক বক্তব্য নিয়ে তোলপাড়

এইবার জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মার্কা ঈগল, আর পাগলের মার্কা হইছে নৌকা’ এমন মন্তব্য নিয়ে পটুয়াখালী—৪ আসনে তোলপাড় শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকেলে স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী পথসভায় আওয়ামী লীগ নেতার এমন বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দারুণভাবে বিতর্কের সৃষ্টি হয়।

পটুয়াখালীর মহিপুর কো—অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয় মাঠে স্বতন্ত্র প্রার্থী মাহবুব তালুকদারের নির্বাচনী পথ সভায় উপস্থিত জনতার মাঝে এই বক্তব্য প্রদান করেন লতাচাপলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আনসার উদ্দিন মোল্লা। আর তাই দলের পদধারী একজন নেতা বঙ্গবন্ধুর নৌকাকে নিয়ে এমন ব্যঙ্গ করায় ফুসে উঠেছে নৌকাপ্রেমী তৃণমূলের নেতাকর্মীরা। তবে বেফাঁস মন্তব্যকারী এই নেতার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছে উপজেলা আওয়ামীলীগ।

বক্তব্যে এই আ.লীগ নেতা বলেন, ‘প্রত্যেক মা বোনদের বুঝাবেন এইবার আওয়ামী লীগের মার্কা ঈগল, আর পাগলের মার্কা হচ্ছে নৌকা। এসময় তিনি আরো বলেন, দলের মধ্যে থেকে বলতে চাই, কি উন্নয়ন হইছে ৫ বছরে, উন্নয়ন বঞ্চিত। আর বক্তব্যের এই ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আলোচনা—সমালোচনার পাশাপাশি তোলপাড় শুরু হয় উপকূলজুড়ে। তবে ব্যঙ্গ বক্তব্য অস্বীকার করে আনসার উদ্দিন মোল্লা বলেন, আমি এসব বক্তব্য প্রদান করিনি। আমি ভিন্ন কথা বলেছি।

এবিষয়ে কলাপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মোতালেব তালুকদার বলেন, ‘পাগলের মার্কা নৌকা নয়, নৌকা বঙ্গবন্ধু মার্কা, নৌকা শেখ হাসিনার মার্কা, এদেশের আঠারো কোটি মানুষের মার্কা নৌকা। তবে যে নৌকাকে পাগলের মার্কা বলেছেন সে নিজে পাগল আর তার ঈগল মার্কার প্রার্থীও পাগল। পাগল না হলে কেউ এমন মন্তব্য করতে পারেননা। আসলে আনসার মোল্লা মাদকাসক্ত ব্যক্তি। তাই তিনি পাগলের মতো কথাবার্তা বলেন। এব্যাপারে আমরা জেলা আওয়ামী লীগের সভাপতি—সাধারণ সম্পাদকের সঙ্গে কথা বলে ব্যবস্থা নিব।

এব্যাপারে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর জানান, আনসার মোল্লা নিজে নৌকা নিয়ে নির্বাচন করে চেয়ারম্যান হইছে। নৌকা পাগলের মার্কা হলে তিনি নৌকা নিয়ে নির্বাচন করলো কেন। তার এই বক্তব্য দলের সংবিধান পরিপন্থি। আমরা এ বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহন করবো।