শেখ রাসেল একটি ইতিহাস : প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

মঙ্লবার (১৮ অক্টোবর) শেখ রাসেল দিবস-২২ উদযাপন উপলক্ষে যশোরের মণিরামপুরে আলোচনা সভা, র‍্যালী, সাংস্কৃতিক ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান হয়েছে।

“শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক” এ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার (১৮ অক্টোবর-২০২২) সকালে মণিরামপুর উপজেলা প্রশাসনের আয়োজনে গোপালপুর স্কুল এন্ড কলেজের হলরুমে এ অনুষ্ঠান হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ও যশোর-৫ (মণিরামপুর) আসনের সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য্য।

মণিরামপুর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. আলী হাসানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে বক্তব্য দেন- গোপালপুর স্কুল এন্ড কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি ও বাংলাদেশ মহিলা পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য, যশোর জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক, তন্দ্রা ভট্টাচার্য্য, মণিরামপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌরসভার মেয়র আলহাজ কাজী মাহমুদুল হাসান প্রমুখ।

আলোচনা সভার আগে একটি র‍্যালী বের করা হয় এবং শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, শেখ রাসেল একটি ইতিহাস।

বাংলাদেশের সকল ক্ষেত্রে তার আছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ নয় মাস যুদ্ধ করে আমরা স্বাধীনতা পেয়েছি। আমরা স্বাধীন জাতি। আমরা স্বাধীন দেশের নাগরিক। আমরা বাঙালী জাতি। শেখ রাসেল সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনকের সন্তান।