সংক্রমণ বাড়লে স্কুল-কলেজ ফের বন্ধ : স্বাস্থ্যমন্ত্রী

সরকার চায় শিক্ষার্থীরা নিরাপদ থাকুক- এমন মন্তব্য করে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা সংক্রমণ নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে শিক্ষা প্রতিষ্ঠান আবারও বন্ধ করে দেয়া হবে।

শুক্রবার সকালে রাজধানীর সরকারি তিতুমীর কলেজে ২০২০-২০২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ বিডিএস কোর্সের সরকারি ও বেসরকারি ডেন্টাল কলেজ এবং ডেন্টাল ইউনিটের ভর্তি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে এ কথা বলেন মন্ত্রী।

করোনার সংক্রমণ শুরুর পর থেকে গতবছর মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। প্রায় দেড় বছর বন্ধ থাকার পর রবিবার থেকে খুলছে শিক্ষা প্রতিষ্ঠান। সংক্রমণ কমে আসায় এমন সিদ্ধান্ত নিয়েছে সরকার।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশে সংক্রমণ যদি আশঙ্কাজনক হারে বাড়ে তাহলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার ব্যবস্থা নেবে শিক্ষা মন্ত্রণালয়। আর আমরাও সেভাবেই পরামর্শ দেব। যদি শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার পরে আমাদের ছেলে-মেয়েরা সংক্রমিত হয়, তাহলে অবশ্যই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হবে।

তিনি বলেন, অনেক দেশেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিয়ে আবার বন্ধ করে দেয়া হয়েছে। আমরাও সেই নীতি অবলম্বন করব। আমাদের ছেলে-মেয়েদের নিরাপদ ও সুরক্ষিত রাখতে চাই।

এবার সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ৫৪৫টি আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য ৫৩ হাজার ৪ জন আবেদন করেছেন। সে হিসাবে এবারের পরীক্ষায় প্রতি আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৯৭ শিক্ষার্থী।