সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে শেখ হাসিনার নির্দেশ

প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা দ্বাদশ সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে দিক-নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে বেরিয়ে বৃহস্পতিবার সাংবাদিকদের এ কথা জানান তিনি। এর আগে গণভবনে দলটির কার্যনির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত হয়।

সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দলীয় সভাপতি শেখ হাসিনা পরবর্তী অর্থাৎ দ্বাদশ নির্বাচনের প্রস্তুতির লক্ষ্যে অর্থনৈতিক নীতিমালা প্রণয়ন করার নির্দেশনা দিয়েছেন আমাদের। এ ছাড়া পরবর্তী নির্বাচনের যে ইশতেহার হবে, দলের বিভিন্ন উপকমিটিগুলোর সেমিনারের মাধ্যমে সেগুলো আপডেট করার জন্য সংশ্লিষ্ট উপকমিটিগুলোকে সে নির্দেশ দেওয়া হয়েছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরো বলেন, কার্যনির্বাহী সংসদের সভায় সভাপতি মূলত ৮টি বিভাগের ৮ জন সাংগঠনিক সম্পাদকের বক্তব্য শুনেছেন। তবে চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক দেশে না থাকায় সেখানকার যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবউল আলম বক্তব্য দেন এবং চট্টগ্রাম বিভাগের রাজনৈতিক চিত্র তুলে ধরেন।

এ ছাড়া দলীয় সভাপতি শেখ হাসিনার কাছে দায়িত্বপ্রাপ্ত বিভাগের অন্য নেতারা ৮ বিভাগের ওপর নিজেরা লিখিত রিপোর্ট করেছেন। তারা যে রিপোর্ট করেছেন সেখানে তাদের এলাকার ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যন্ত রাজনৈতিক চিত্র তুলে ধরা হয়েছে, বলেন ওবায়দুল কাদের।

ক্ষমতা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, দেশের যেখানে যে সাংগঠনিক সমস্যা আছে, তা চিহ্নিত করে সমাধান করার ব্যাপারে নির্দেশনা দিয়েছেন দলীয় সভাপতি শেখ হাসিনা। পাশাপাশি যেসব জায়গায় ছোট-খাট কলহ ও বিবাদ আছে সেগুলোও মীমাংসা করার নির্দেশ দিয়েছেন তিনি।