সকল মতভেদ ভুলে ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগকে শক্তিশালী করতে হবে : রুহুল হক এমপি

আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে প্রথমে দলের সকল মতভেদ, বিরোধ ভুলে ইউনিয়ন ও ওয়ার্ড থেকে তৃণমূল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনকে শক্তিশালী করতে হবে।

২০০৩ সাল হতে উপজেলা আওয়ামী লীগের কমিটি থাকলেও তা নিয়ে দলীয় বিরোধের কারণে সাংগঠনিক ভাবে দলের নেতাকর্মীরা মূল্যায়িত হয়নি। যে কারণে দলের সাংগঠনিক দুর্বলতার সুযোগে বিএনপি, জামায়াতের রাজনীতি মাথা ছাড়া দিয়ে ওঠার সাহস পেয়েছে।

২০১৯ সালের নভেম্বর কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের মাধ্যমে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ সভাপতি, সম্পাদক সহ ৮ সদস্যের নাম ঘোষণা দিয়ে গেলেও পূর্ণাঙ্গ কমিটি আলোর মুখ দেখেনি। যে কারণে দলের পক্ষে বিপক্ষে জেলা কমিটির নিকট পাল্টাপাল্টি কমিটি জমা দেওয়ায় তা অনুমোদন হয়নি।

নেতৃত্বের অভাবে দলের নেতাকর্মীরা সাংগঠনিকভাবে হতাশার মধ্যে ছিল। দীর্ঘ প্রতীক্ষার পর গত ২২ নভেম্বর সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবং সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ৭১ সদস্য বিশিষ্ট কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন।

তারপরও কমিটির কতিপয় সদস্য নিয়ে এখনো মতবিরোধ ও ক্ষোভ রয়ে গেছে।

সোমবার কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি নিয়ে প্রথম পরিচিতি সভায় আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি। এখন উপজেলা আওয়ামী লিগ কমিটির প্রথম কাজ হবে তৃণমূল থেকে দলীয় নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে তারাই দলের মূল চালিকাশক্তি। তাদেরকে সাথে নিয়ে প্রথমে ওয়ার্ড, ইউনিয়ন আওলীগ সহ দলের সহযোগী অঙ্গ সংগঠন কে নিয়ে কাজ করতে হবে। তা না হলে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করা কঠিন হয়ে পড়বে। এখন থেকে উপজেলা আওয়ামী লীগের কমিটিকে সাংগঠনিকভাবে মাঠে নামতে হবে। বিগত ১৪ বছরে দেশের যে পরিমাণ উন্নয়ন হয়েছে সে বিষয়ে জনগণের মাঝে তুলে ধরতে হবে যাতে করে বিরোধী রাজনীতি শিবির কোনপ্রকার চক্রান্ত অপপ্রচার না করতে পারে। সে লক্ষ্যে আবারো সবাইকে ঐক্যবদ্ধ চেষ্টায় জাতির জনক বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় এনে আবার ওদেশের উন্নয়নের সুযোগ করে দিতে হবে। তা না হলে আবারও দেশ পিছিয়ে যাবে। এই বিজয়ের মাসে আগামী সংসদ নির্বাচনে আমাদের মহান বিজয় অর্জন করতে হবে।

সোমবার (৫ ডিসেম্বর) সকাল ১০টার সময় সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে, মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে সদ্য অনুমোদনকৃত উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির পরিচিতি সভায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলের সদস্য এবং সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী সংসদ সদস্য আলহাজ্ব অধ্যাপক ডা: আ, ফ, ম রুহুল হক প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য সংসদ সদস্য এস, এম জগলুল হায়দার তার বক্তব্যে বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে থাকলে দেশ বাঁচবে তাই দেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে সু সংগঠিত করতে হবে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে এজন্য দলীয় বিভেদ ভুলে সবাইকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। দীর্ঘ ১৪ বছর আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থেকে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে ঘরে ঘরে বিদ্যুৎ, রাস্তাঘাট, স্কুল, কলেজ, মাদ্রাসা কালভার্ট, ব্রিজ, মেডিকেল কলেজ সহ প্রত্যেকে উপজেলায় একটি কলেজ একটি মাধ্যমিক বিদ্যালয় জাতীয়করণ, রেজিস্টার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ, শিক্ষকদের চাকরি জাতীয়করণ সহ ব্যাপক উন্নয়ন ঘটেছে। এছাড়াও দেশের অসহায় মানুষের জন্য বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, কমিউনিটি ক্লিনিক। প্রত্যেক উপজেলা হাসপাতালকে ৫০ শয্যায় উন্নীত করা হয়েছে। এসব উন্নয়ন জনগণের মাঝে তুলে ধরতে হবে। বিএনপি জামায়াত আবারও যাতে মাথা উঠিয়ে দেশের নাশকতা সহিংসু ঘটনা না ঘটাতে পারে সে ব্যাপারে সবার সজাগ থাকতে হবে।

উক্ত পরিচিতি সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তারালি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হোসেন ছোট এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাস্টার নরিম আলি মুন্সি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাঈদ উদ্দিন, সাংগঠনিক সম্পাদক কাজী আখতারুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির পক্ষে বক্তব্য রাখেন সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, শেখ রিয়াজ উদ্দিন সাংগঠনিক সম্পাদক নাজমুল ইসলাম প্রমূখ।

উক্ত পরিস্থিতি সভায় উপজেলা আওয়ামী লীগের অনুমোদনকৃত সদস্য ছাড়াও উপদেষ্টা মন্ডলীর সদস্য এবং উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও সহযোগী আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় প্রয়াত আওয়ামী লীগ নেতাকর্মীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।