সপরিবারে করোনার ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত গোপালগঞ্জের বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

সম্প্রতি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবিতে সরব সারাদেশের শিক্ষার্থীরা। বিশেষ করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা গত কয়েকদিন ধরে মানববন্ধনের আয়োজন করছে বিভিন্ন জেলায়। সারাদেশের ন্যায় গত ২৪ মে বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরাও হল, ক্যাম্পাস খোলার দাবিতে মানববন্ধন করে প্রধান ফটকের সামনে।
ঠিক এই মুহুর্তে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক শিক্ষার্থী ভারতীয় ভ্যারিয়েন্টের উপসর্গ নিয়ে করোনা আক্রান্ত হয়েছেন।

এছাড়া তার পরিবারের আরও ৮ জন সদস্যের করোনা পজিটিভ এসেছে। বর্তমানে তাদের ৩ জন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ও বাকিরা বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।

করোনা আক্রান্ত বশেমুরবিপ্রবি’র আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ঐ শিক্ষার্থীর নাম নুসরাত। বাড়ি যশোরে।
বুধবার (২৬ মে) তিনি এবং পরিবারের ৯ জন সদস্যের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে।

করোনা আক্রান্ত পরিবারের অন্যান্য সদস্যরা হলেন নুসরাতের বাবা, বোন, দুলাভাই (বোনের স্বামী) ও তার দুলাভাই এর পরিবারের অন্য ৫ জন সদস্য।

করোনা আক্রান্তদের চিকিৎসার জন্য প্রথমে যশোর ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে নুসরাত, তার বোন ও দুলাভাইকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে। বাকিরা বাড়িতে চিকিৎসাধীন আছে।

এ বিষয়ে করোনার ভারতীয় ভ্যারিয়েন্টে আক্রান্ত নুসরাত বলেন, ‘দুলাভাই এর গ্রামে একজন ভারত থেকে এসেছে। মূলত তার মাধ্যমে ভারতীয় উপসর্গ আমাদের মাঝে ছড়িয়ে পড়েছে।’