সভায় বাধ‌া দিতেই নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে : ফখরুল

বিএনপির নির্বাহী কমিটির সভায় বাধা দিতেই নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ইসলাম আলমগীর। শুক্রবার রা‌তে গণমাধ্য‌মে পাঠা‌নো এক বিবৃ‌তি‌তে এ অভিযোগ করেন তিনি।

বিএনপি নেতা বলেন, ‘(শনিবার) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠেয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভাকে সুপরিকল্পিতভাবে বাধা দেওয়ার জন্যই সরকার আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিএনপির সিনিয়র নেতাসহ সব পর্যায়ের নেতাকর্মীদের গ্রেপ্তার ও বাসায় বাসায় তল্লাশির নামে হানা দিচ্ছে। বিএনপি নেতারা যাতে সভাস্থলে যোগ দিতে না পারে এজন্যই এই অপকৌশলের আশ্রয় নিয়ে সরকার।’

আজ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমানউল্লাহ আমান, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুকে গ্রেপ্তারের নিন্দা জানান ফখরুল।

মির্জা ফখরুল আরো ব‌লেন, কেন্দ্রীয় নেতাদের গ্রেপ্তারের আরো একটি উদ্দেশ্য হলো- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় যদি কোনো ধরনের নেতিবাচক রায় দেওয়া হয় তাহলে নেতাকর্মীরা জনগণকে সঙ্গে নিয়ে যেন প্রতিবাদ করতে সাহসী না হয়। গণতন্ত্রে প্রতিবাদ একটি অপরিহার্য শর্ত। কিন্তু সেটি আওয়ামী লীগ কখনোই বিশ্বাস করে না।

ফখরুল বলেন, ‘দুঃশাসনের করাল গ্রাসে বন্দি গণতন্ত্র এখন মুক্তির জন্য আর্তনাদ করছে। কিন্তু সারা দেশটাকেই এখন বন্দিশালায় পরিণত করা হয়েছে। এসব নেতাকর্মীকে গ্রেপ্তারের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।’