সরকারি নিবন্ধন পেল আওয়ার নিউজ বিডি

সরকারি নিবন্ধন পেল জাতীয় অনলাইন নিউজ পোর্টাল আওয়ার নিউজ বিডি। সম্প্রতি তথ্য অধিদফতর থেকে নিবন্ধন সনদ আওয়ার নিউজ বিডি পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

সরকারি সংস্থার যাচাই-বাছাই শেষে গত ৩০ জুলাই নিবন্ধনের জন্য ৩৪টি অনলাইন নিউজ পোর্টালের তালিকা প্রকাশ করে তথ্য মন্ত্রণালয়। নিবন্ধন দেয়ার কর্তৃপক্ষ নির্ধারণ করা হয় তথ্য মন্ত্রণালয়ের অধীন তথ্য অধিদফতরকে।

একইসঙ্গে নিবন্ধন ফিও নির্ধারণ করে দেয়া হয়। সরকার নির্ধারিত ফি জমা দেয়ার পর পোর্টালগুলোকে নিবন্ধন সনদ দিচ্ছে তথ্য অধিদফতর।

আওয়ার নিউজ বিডি’র প্রকাশক এস এম সাইফুর রহমান বলেন, আওয়ার নিউজ বিডি একটি তারুন্য উদ্দীপ্ত সৃজনশীলতার বহিঃপ্রকাশ। এক ঝাঁক তরুণ ও তাদের তারুণ্য এই প্রকাশানার প্রতি শব্দের সঙ্গে মিশে আছে। সরকারি নিবন্ধন প্রাপ্তির মাধ্যমে আওয়ার নিউজ বিডি গণমাধ্যম জগতে আরও বলিষ্ঠ ভূমিকা রাখবে বলে আশা করি।

আওয়ার নিউজ বিডি’র সম্পাদক আরিফ মাহমুদ এক প্রতিক্রিয়ায় বলেন, ‘প্রযুক্তি ও তারুণ্যের সংবাদ মাধ্যম’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আওয়ার নিউজ বিডি সবসময় চেষ্টা করে প্রযুক্তি, বিজ্ঞান, তথ্য যোগাযোগ ও তারুণ্যের সৃজনশীলতাকে প্রাধান্য দিয়ে তুলে ধরতে। পাঠক সমাজ আমাদের সবচেয়ে বড় অনুপ্রেরনা। পাঠকগণ ভালবেসে আমাদের সঙ্গে থাকলেই কেবল আমরা টিকে থাকব।

তিনি আরও বলেন, ‘আমরা অত্যন্ত আনন্দিত। সময় নিলেও অবশেষে নিবন্ধনের কাজটি করতে পেরেছে সরকার। সরকারের নিয়ম-নীতির মধ্যে এসেছে বিকাশমান ও সময়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ এই গণমাধ্যম ক্ষেত্রটি। এটি অনলাইন গণমাধ্যমের দায়িত্বশীলতাকে আরও সুসংহত করবে বলে আমি মনে করি।’

আধুনিক প্রযুক্তির সর্বাধিক ব্যবহার করে আওয়ার নিউজ বিডি ২০১৪ সালের ২৬ মার্চ যাত্রা শুরু করে। ফেসবুকে সাড়ে ১৬ লক্ষাধিক মানুষ অনুসরণ করে আওয়ার নিউজ বিডিকে।