সরকার করোনা রোগীদের ভুল পরিসংখ্যান তৈরি করছে: রিজভী

সরকার কারোনাভাইরাস আক্রান্ত রোগীদের জন্য ‘ভুল’ পরিসংখ্যান তৈরি করছে বলে অভিযোগ করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

শনিবার সকালে তিনি এই অভিযোগ করেন।

রিজভী বলেন, অনেক লোক মারা যাচ্ছে করোনা আক্রান্ত হয়ে। গতকালের সংবাদে বেরিয়েছে, করোনায় কতজন আক্রান্ত সে বিষয়ে সরকারের তৈরি ডাটায় প্রায় ৮২ হাজার লোকের নাম বাদ পড়েছে। তার মানে সঠিকভাবে কোনো সিদ্ধান্ত নিতে সরকার পারছে না, কোনো প্রতিকার পাচ্ছে না। এই যে হঠাৎ একটা বৈশ্বিক মহামারীর ধাক্কা- এর জন্য যে ঔষধ, যে হাসপাতাল, যে স্বাস্থ্যবিধি তৈরি করা প্রয়োজন- সেটা সরকার করেনি। মানুষ রাস্তায় মারা যাচ্ছে, হাসপাতালের বারান্দায় মারা যাচ্ছে, কোনো চিকিৎসা না পেয়ে অ্যাম্বুলেন্সের ভেতরে মারা যাচ্ছে।

রিজভী আহমেদ বলেন, ঢাকা থেকে এই প্রত্যন্ত অঞ্চল, এখানে কোনো লোক করোনায় আক্রান্ত হলে সে কীভাবে বাঁচবে… তার বাঁচার সম্ভাবনা খুব ক্ষীণ। জনগণের সরকার থাকতো, জনগণের জবাবদিহিমূলক সরকার থাকতো- তাহলে সে বাধ্য হতো যে, না আমাকে আগামী দিনে ভোট নিতে হলে আজকে অসহায় মানুষের পাশে থাকতে হবে। তাদের তো ভোটের দরকার নাই, নির্বাচনের দরকার নাই যার কারণে ওরা জনগণকে কোনো পাত্তা দেয় না। চারিদিকে খুন, গুম, হত্যা-এটাই হচ্ছে সরকারের কর্মসূচি। সরকার চাচ্ছে একটা এতিম প্রজন্ম তৈরি করতে।
বিএনপির নেতা-কর্মীদের ত্রাণ সামগ্রী বিতরণকালেও সরকারের আইনশৃঙ্খলা বাহিনী বাধা দিচ্ছে বলে অভিযোগও করেন জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব।

ঢাকা জেলা বিএনপির উদ্যোগে দোহার-নবাবগঞ্জে নদীভাঙনে ক্ষতিগ্রস্থদের মধ্যে ত্রাণ বিতরণ উপলক্ষে এই অনুষ্ঠান হয়। এরপর শোল্লা ও ইকোরিয়াসহ কয়েকটি ইউনিয়নে বন্যা কবলিত এলাকার মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন রিজভী।

জেলা সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।