সাতক্ষীরার কলারোয়ায় মুজিববর্ষ ব্যাডমিন্টন টুর্নামেন্ট

সাতক্ষীরার কলারোয়ায় মুজিববর্ষ ব্যাডমিন্টন টুর্নামেন্টে পাঁপড়ি এগ্রো জুটি ২-১ সেটে উপজেলা নির্বাহী অফিসার জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে।

স্বাধীনতার সুবর্নজয়ন্তীতে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে শনিবার রাত ৮টার দিকে মুজিববর্ষ ব্যাডমিন্টন টুর্নামেন্টের উদ্বোধন করেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির।

পাইলট হাইস্কুল ফুটবল মাঠের ব্যাডমিন্টন কোর্টে গভীর রাত পর্যন্ত জাতীয় দলের খেলোয়াড়দের অংশগ্রহনে ৮ জুটির ওই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। জমজমাট ওই আয়োজনে হাজার হাজার উৎফুল্ল দর্শক খেলা উপভোগ করেন।

প্রথম রাউন্ড শেষে সেমিফাইনালে জয়লাভ করে ফাইনালে মুখোমুখি হয়ে পাঁপড়ি এগ্রো টিমের জাতীয় খেলোয়াড় ওহিদুল ও শুভ জুটি ২-১ সেটে ইউএনও টিমের জাতীয় খেলোয়াড় লালচাদ ও পরশ জুটিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

রাত ২ টার দিকে ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে চ্যাম্পিয়ন জুটিকে ৩০ হাজার টাকা ও রানার্স আপ জুটিকে ২০ হাজার টাকা সহ ট্রফি প্রদান করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন সাতক্ষীরার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তানজিল্লুর রহমান, কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার আক্তার হোসেন, কলারোয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আল আমিন হোসেন, পৌর মেয়র প্রধান শিক্ষক মনিরুজ্জামান বুলবুল, উপজেলা আ.লীগ সভাপতি ফিরোজ আহম্মেদ স্বপন ও সাধারণ সম্পাদক আলিমুর রহমান।

অতিথি হিসাবে উপস্থিত থেকে খেলা উপভোগ করেন কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আলহাজ আবু নসর, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু বক্কর ছিদ্দিক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার জিয়াউর রহমান, থানার অফিসার ইনচার্জ নাসির উদ্দিন মৃধা, পুলিশ পরিদর্শক (তদন্ত) হাফিজুর রহমান, ইউপি চেয়ারম্যান অধ্যাপক এমএ কালাম, সম মোরশেদ আলী, আফজাল হোসেন হাবিল, মাহাবুবর রহমান মফে, বেনিজর হোসেন হেলাল, শেখ সোহেল রানা, শিক্ষক নেতা প্রধান শিক্ষক আমানুল্লাহ আমান, প্রধান শিক্ষক হরি সাধন ঘোষ, প্রধান শিক্ষক আজাহারুল ইসলাম, প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব, প্রধান শিক্ষক নুরুল ইসলাম, প্রধান শিক্ষক রুহুল আমিন, শিক্ষক ও সাংবাদিক দীপক শেঠ, শিক্ষক মোস্তফা বাকী বিল্লাহ শাহী, আ.লীগ নেতা সরদার আমজাদ হোসেন, আজিজুর রহমান প্রমুখ।

টুর্নামেন্টের প্রথম খেলায় ২-০ সেটে উপজেলা পরিষদ চেয়ারম্যান জুটি জয়ী হয়। জয়ী জুটির খেলোয়াড় ছিলেন সহোদর ভাই শিবাগত ও গালিব।
প্রতিদ্বন্দী পৌর মেয়র জুটির খেলোয়াড় ছিলেন জাতীয় দলের চ্যাম্পিয়ন লিপটন ও তুহিন।

দ্বিতীয় খেলায় উপজেলা নির্বাহী অফিসার জুটি রাকিব আটো (পাটকেলঘাটা) জুটিকে ২-০ সেটে পরাজিত করে জয়ী হয়। জয়ী জুটির খেলোয়াড় ছিলেন লালচাঁদ ও পরশ। রাকিব আটো জুটির খেলোয়াড় ছিলেন অপু ও জাবের।

প্রথম রাউন্ডের তৃতীয় খেলায় ২-০ সেটে জয়লাভ করে পাঁপড়ি এগ্রো জুটির অনিক ও রিয়াদ। প্রতিদ্বন্দ্বী থানার অফিসার ইনচার্জ জুটির খেলোয়াড় ছিলেন রাকিব ও অন্তর।

চতুর্থ খেলায় পাঁপড়ি ট্রান্সপোর্ট জুটি ওহিদুল ও শুভ ৩-১ সেটে তালার খেশরা ভূমি অফিস জুটির সোয়াদ ও নাজমুলকে পরাজিত করে জয়ী হয়।

খেলাগুলি পরিচালনা করেন মাসুদ পারভেজ মিলন ও সাইফুল ইসলাম।

খেলার ধারাভাষ্যে ছিলেন মাস্টার শেখ শাহাজাহান আলী শাহীন, সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম, মাস্টার অলিউল রহমান।