সাতক্ষীরার কালীগঞ্জে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের খোঁজ নিতে উপজেলা প্রশাসনের পরিদর্শন

ঘূর্ণিঝড়ে প্রস্তুত থাকার জন্য কালিগঞ্জ উপজেলার ১২ টি ইউনিয়নের সকল ইউনিয়ন পরিষদ, সাইক্লোন সেন্টার ও আশ্রয় কেন্দ্র হিসেবে শিক্ষা প্রতিষ্ঠান খুলে রাখার আহ্বান জানানো হয়েছে।

সাধারণ মানুষকে ও জানমালের নিরাপত্তার জন্য কালিগঞ্জ উপজেলা পরিষদ ও প্রশাসন এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের ঘোষণা অনুযায়ী নিরাপত্তার জন্য আশ্রয় কেন্দ্রে যাওয়ার আহ্বান জানানো হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ৭ নম্বর সংকেত এর সার্বিক পরিস্থিতি ও খোঁজখবর নিতে মানুষের পাশে আছেন, এবং এলাকা পরিদর্শন করছেন কালিগঞ্জ উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসন, মথুরেশপুর ইউনিয়নে পানি উন্নয়ন বোর্ডের ভেড়িবাঁধ (অবদা) এলাকা রিদর্শন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা নিবার্হী অফিসার রহিমা সুলতানা বুশরা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান বাপ্পি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মিরাজ হোসেন খান, মথুরেশপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম,ইউ পি সদস্য সহ স্থানীয় ব্যক্তিবর্গ এলাকা পরিদর্শন সহ মতবিনিময় করেন।

বিদ্যুৎ না থাকলে মোমবাতি, শুকনো খাবার এবং নিকটস্থ স্কুল কলেজ আশ্রয় কেন্দ্রে ও সাইক্লোন সেন্টারে নিরাপদ স্থানে অবস্থান করার আহ্বান জানানো হয়েছে।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মিরাজ হোসেন খান বলেন বারটি ইউনিয়নে ১৯ টি সাইক্লোন সেল্টার ও ১০১ টি স্কুল, কলেজ, মাদ্রাসাসহ মোট ১২০ টি সাইক্লোন সেন্টার ইতিমধ্যে প্রস্তুত করা হয়েছে।