সাতক্ষীরার নলতার অসহায় ৪২৭ পরিবারে মধ্যে ঈদ সহায়তা প্রদান

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলার নলতা ইউনিয়নের ৪২৭ অসহায় পরিবারকে করোনাকালীন ঈদ সহায়তা প্রদান করা হয়েছে।

বেসরকারী সংস্থা এম,জে,এফ’র বাস্তবায়নে দাতা সংস্থা পেনীএ্যাপেলের ( Pennyappeal ) অর্থায়নে ও ইউনাইটেড পারপোজ এর সহযোগীতায় ( Smile) প্রকল্পে নলতা ইউনিয়নের উক্ত পরিবারে এ সহায়তা দেওয়া হয়।

এই সুবিধার আওতায় প্রতিবন্ধী, বিধবা, অসহায় নারী পরিবার, দুগ্ধদানকারী মা, অসুস্থ পরিবার প্রধান পুরুষ, দারিদ্র সীমার নিচে বসবাসকারী ৪২৭ পরিবারের মধ্যে প্রথম দিনে ৭০ পরিবারে এ সহায়তা প্রদান করা হয়।

এ উপলক্ষে বৃহস্পতিবার বেলা ১২ টায় নলতা ইউনিয়নের আবুল কাশেম সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে সামাজিক দুরত্ব বজায় রেখে নগদ একাউন্টের মাধ্যমে পরিবার প্রতি ৫হাজার টাকা প্রদান করা হয়।

বিতরণ অনুষ্ঠানে এজেএফ’র নির্বাহী প্রধান আজহারুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মিরাজ হোসেন খান, পেনীএ্যাপেলের চাইল্ড এন্ড সেভ গার্ডিং লিড মাহাবুবুর রহমান, ইউনাইটেড পারপোজ এর সহকারী প্রজেক্ট ম্যানেজার শাহিনুর ইসলাম, সহকারী প্রজেক্ট ইঞ্জিনিয়ার মারিয়া বিনতে মান্নান, ইউপি সদস্য আব্দুল মজিদ, কালিগঞ্জ—দেবহাটা ভূমিহীন সংগ্রাম পরিষদের সভাপতি আব্দুল ওহাব সরদার, আবুল কাশেম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনিছুর রহমান প্রমুখ।

উল্লেখ্য যে, প্রকৃতদের বাছাই করে সবার মাঝে ঈদুল ফিতরের আনন্দ ভাগাভাগি করে নিতে এবং তাদের মুখে হাসি ফোটানোর লক্ষে এ উদ্যোগ গ্রহন করা হয়েছে। ধারাবাহিক ভাবে বাকি পরিবারগুলোকে এ সহায়তা প্রদান করা হবে।