সাতক্ষীরায় আগ্নেয়াস্ত্র, গুলিসহ তিন ডাকাত গ্রেপ্তার

সাতক্ষীরায় পুলিশের অভিযানে আগ্নেয়াস্ত্র, গুলি এবং দেশীয় অস্ত্রসহ তিন ডাকাত গ্রেপ্তার হয়েছে। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে অন্তত পাঁচজন পালিয়ে গেছেন। এ সময় একটি রাইফেল, সাত রাউন্ড গুলি, রামদা, চাইনিজ কুড়াল ও লাঠিসহ ডাকাতিতে ব্যবহৃত নানা সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) রাত সাড়ে ১১টার দিকে জেলা দেবহাটা উপজেলার দেবীশহর এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ ডাকাতদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- নোড়ারচকের শরিফুল গাজী (৩৫), খলিশাখালির কামরুল গাজী (৫০) এবং ভাঙ্গানমারির মুরশিদ আলী সরদার (৫০)।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ শেখ ওবায়দুল্যাহ বলেন, সংঘবদ্ধ এ অস্ত্রধারী ডাকাত চক্রটির আবাসস্থল মূলত খলিশাখালি জনপদ। গেলো বছরের ১০ সেপ্টেম্বর ভোরে মুহুর্মুহু গুলি ও বোমা বর্ষণের মধ্যদিয়ে খলিশাখালি নামক এলাকায় এক হাজার ৩০০ বিঘা ব্যক্তি মালিকানাধীন জমি জবরদখলে নেয় কয়েক’শ ভূমিদস্যু, ডাকাত এবং সন্ত্রাসীরা। এরপর থেকে ওই জনপদকে তারা অপরাধ কর্মকাণ্ডের আখড়া করে তুলেছিল। এসব সন্ত্রাসীরা দিনের বেলায় খলিশাখালিতে আত্মগোপনে থাকতো এবং রাত নামলেই এলাকায় ডাকাতিসহ দস্যুতা করে বেড়াতো।

তিনি জানান, এ ঘটনায় গ্রেপ্তার তিন ডাকাতসহ ছয় জনকে এজাহার নামীয় এবং আরও ৫/৬ জনকে অজ্ঞাত আসামি করে দুটি পৃথক মামলা দায়ের করা হয়েছে।

ভূমিদস্যু, ডাকাত, সন্ত্রাসীদের গ্রেপ্তারে পুলিশের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।