সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর কারাবন্দী দিবস উপলক্ষে যুবলীগের দোয়া মাহফিল অনুষ্ঠিত

বঙ্গবন্ধু কন্যা, আ’লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস উপলক্ষে দোয়া মাহফিল করেছে সাতক্ষীরা জেলা ও সদর উপজেলা যুবলীগ।

শনিবার (১৬ জুলাই) বিকাল ৫ টায় শহরের উত্তর পলাশপোল বাইতুল ফালাহ জামে মসজিদে দোয়া মাহফিলে প্রধান অতিথি ছিলেন জেলা আ’লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ। সদর উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা যুবলীগ নেতা মিজানুর রহমানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক মইনুল ইসলাম, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও জেলা যুবলীগ নেতা জাহিদ হোসেন বাপ্পি, দপ্তর সম্পাদক গোলাম হোসেন, জেলা তাঁতীলীগের সিনিয়র যুগ্ম সম্পাদক মেহেদী আলী সুজয়, সাংগঠনিক সম্পাদক শেখ ফিরোজ হোসেন, সিটি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হোসেন জুয়েলসহ স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

এসময় মাননীয় প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে দোয়ানুষ্ঠান পরিচালনা করেন মসজিদের ইমাম হাফেজ মাওরানা মোহাম্মদ মুহিবুল্লাহ। উল্লেখ্য, ২০০৭ সালের ১৬ জুলাই ভোরে আ’লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর বাসভবন সুধাসদন থেকে শেখ হাসিনাকে আটক করা হয়। পরে কয়েকটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে সংসদ ভবন এলাকায় স্থাপিত বিশেষ কারাগারে বন্দি রাখা হয়। এর প্রতিবাদে ফেটে পড়ে দলটির সর্বস্তরের নেতাকর্মীরা। ধীরে ধীরে তা তীব্র হয়। জাতীয় ও আন্তর্জাতিক চাপের মুখে এক পর্যায়ে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে উন্নত চিকিৎসার জন্য আট সপ্তাহের জামিনে মুক্তি দেওয়া হয়। মুক্তির পরদিনই তিনি চিকিৎসার উদ্দেশে যুক্তরাষ্ট্রে যান। চিকিৎসা শেষে ২০০৮ সালের ৬ নভেম্বর দেশে ফেরেন শেখ হাসিনা।

এরপর স্থায়ী জামিন দেওয়া হয় তাকে। পরে ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনে জয়ের মধ্য দিয়ে ২০০৯ সালের ৬ জানুয়ারি আওয়ামী লীগসহ মহাজোট সরকার গঠিত হয়। দ্বিতীয় বারের মতো প্রধানমন্ত্রী হন শেখ হাসিনা।