সাত ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত

সাতটি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের ‘সিনিয়র অফিসার’ পদের (২০১৮ সালভিত্তিক) ৭৭১টি শূন্য পদে সমন্বিত নিয়োগ পরীক্ষার স্থগিত করা হয়েছে। আজ শনিবার ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও বিএসসি’র সদস্য সচিব আরিফ হোসেন খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনিবার্য কারণবশত আগামী ৫ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ‘MCQ Test’ স্থগিত করা হল।

সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ও ইনভেস্টমেন্ট করপোরেশন বাংলাদেশ ও কর্মসংস্থান ব্যাংকের ৭৭১টি শূন্যপদে রাজধানীর ৬৭টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এতে আবেদন করেছেন এক লাখ ৪০ হাজার ১৫৫ জন চাকরিপ্রার্থী।

পরীক্ষার পরিবর্তিত সময়সূচি ও পরীক্ষা কেন্দ্র সংক্রান্ত বিজ্ঞপ্তি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট এবং জাতীয় দৈনিক পত্রিকার মাধ্যমে পরবর্তীতে প্রকাশ করা হবে বলেও জানানো হয়।

জানা গেছে, বাংলাদেশ সাত ব্যাংকের সিনিয়র অফিসার পদের ঢাকার ৬৭টি কেন্দ্রে ৭৭১টি পদের ওই নিয়োগ পরীক্ষা ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এমসিকিউ পদ্ধতিতে হওয়ার কথা ছিল।