‘সাপ আমাকে জড়িয়ে ধরেছে!’ নারীকণ্ঠে চিৎকার

রীতিমতো হলিউড ছবির দৃশ্য। মার্কিন যুক্তরাষ্ট্রে আপৎকালীন নম্বর ৯১১-তে একটি ফোন পেলেন অপারেটর। ফোনে ভেসে এল নারীকণ্ঠ, ‘‘তাড়াতাড়ি আসুন! একটা বোয়া সাপ আমার মুখ কামড়ে ধরেছে। চমকে ওঠেন অপারেটর। ঠিক বিশ্বাস করে উঠতে পারেন না কী শুনছেন। মহিলা তাকে আবার জানান, তিনি ঠিকই শুনেছেন। একটা সাড়ে পাঁচ ফুটের অতিকায় বোয়া সাপ এই মুহূর্তে জড়িয়ে ধরে আছে তাঁর শরীর। কামড়ে ধরেছে তার নাক!

এরপর আর দেরি করেননি ওই অপারেটর। তড়িঘড়ি তিনি অ্যাম্বুল্যান্স পাঠিয়ে দেন ওই মহিলার বাড়ি। দমকল শাখার কর্মকর্তরা উদ্ধার করেন তাকে। সত্যিই এক অতিকায় সাপ মহিলাকে জড়িয়ে রেখেছিল। বোয়া সাপ জাতের দিক থেকে অজগরেরই ভাই। একই রকম অতিকায় চেহারা তারও।

একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের সূত্রে জানা যাচ্ছে, পঁয়তাল্লিশ বছর বয়স্ক ওই কর্মকর্তা ঘটনাস্থলে পৌঁছে দেখেন মহিলার চারপাশ রক্তে ভেসে যাচ্ছে। এমন ভয়ানক ঘটনা তিনি আগে কখনও দেখেননি বলে তিনি জানিয়েছেন। শেষ পর্যন্ত মহিলাকে উদ্ধার করতে গিয়ে সাপটির মাথাটা কেটে ফেলতে হয়। আর কিছুক্ষণ হলে ওই মহিলা আরো বিপদে পড়তেন। সাপটি এত জোরে তাঁকে জড়িয়ে ধরেছিল যে, তার শরীরে রক্ত ও অক্সিজেন সরবরাহে প্রবল ব্যাঘাত ঘটছিল। কোথা থেকে এল ওই সাপ? মহিলা জানিয়েছেন, তিনি সাপ পোষেন। তাঁর সংগ্রহে রয়েছে ১১টি সাপ। ওই বোয়া এবং তার সঙ্গে আরও একটি সাপকে তিনি সম্প্রতি উদ্ধার করেছিলেন। শেষ পর্যন্ত সেই সাপটিই তাঁকে আক্রমণ করে বসে। তবে এখন মহিলা ভালো আছেন বলেই জানা গেছে। তাঁর প্রাণহানির আশঙ্কা নেই বলেই চিকিৎসকরা জানিয়েছেন। সূত্র: এবেলা।