সাভারের অর্থ সংকটে ভেস্তে যাওয়া দুর্গাপূজার হাল ধরলেন ইউপি চেয়ারম্যান

অর্থ সঙ্কটে এবার দুর্গাপূজার আয়োজন প্রায় ভেস্তে যেতে বসেছিল সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের হত দরিদ্র কিছু হিন্দু পরিবারের। কিন্তু তাদের সহযোগিতার হাত বাড়িয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমর।

সম্প্রীতির অনন্য নজির সৃষ্টি করে অনিশ্চিত হয়ে পড়া ৯টি মন্দিরে দুর্গাপূজার আয়োজনের আর্থিক সহযোগিতাসহ সার্বিক তত্ত্বাবধানের দায়িত্ব নিয়েছেন তিনি। এখানেই শেষ নয়, সহকর্মী মুসলিম ভাইদের নিয়ে তদারকি করছেন মন্দির সংস্কারের কাজও।

স্থানীয়রা জানান, চেয়ারম্যান সমর ইউনিয়নের ৯ মন্দিরে পাঁচ লাখ টাকা অনুদান দিয়েছেন। এছাড়া বেশ কয়েকজন হিন্দু নারীর ঘর সংস্কারে অর্থ সহযোগিতা করেছেন।

রোববার (১১ সেপ্টেম্বর) মন্দিরে ঘুরে তিনি এই নগদ অর্থ সহায়তা তুলে দেন।

স্থানীয়রা বলেন, সম্প্রীতির এই বন্ধনে জনপ্রতিনিধির উদ্যোগে খুশি এলাকাবাসীও।

তারা বলছেন, ধর্ম যার যার, উৎসব সবার। আসন্ন সনাতন ধর্মাবলম্বীদের বড়ো এই উৎসবে তারাও থাকবেন পাশে। এটাই অসাম্প্রদায়িক বাংলাদেশের প্রকৃত নিদর্শন।

চেয়ারম্যান সমর বলেন, এ ধরণের কাজ এবারই প্রথম নয়। এর আগেও প্রতি বছর ঈদের সময় কয়েক হাজার দুস্থ মানুষকে এক মিনিটের ঈদ বাজার বিনামূল্যে ঈদ উপহার হিসেবে দেওয়া হয়েছে।

সমর বলেন, ইউনিয়নের মানুষের মধ্যে সম্প্রীতি বজায় রাখাই তার উদ্দেশ্য।

জানা যায়, চলতি বছর সিলেটে বন্যা দুর্গত মানুষের জন্য তার বাবা প্রয়াত সাংবাদিক ওয়াসিল উদ্দিন ফাউন্ডেশনের পক্ষ থেকে সাভার থেকে গিয়ে ত্রাণ দিয়েছেন সমর। সম্প্রতি খেলার মাঠ দখলমুক্ত করে সংস্কার করে এলাকার শিশুদের খেলার পরিবেশ ফিরেয়ে দিয়েছেন এই জনপ্রতিনিধি।