সাভারে ৭টি গ্রেনেড ও ৩টি সুইসাইডাল ভেষ্ট নিস্ক্রীয় করার পর অভিযান সমাপ্ত

সাভারের জঙ্গী আস্তানায় সাতটি গ্রেনেড এবং তিনটি সুইসাইডাল ভেষ্ট নিস্ক্রীয় করার পর অভিযান সমাপ্ত ঘোষনা করেছে পুলিশ।

শনিবার বিকেল সাড়ে তিনটায় প্রেস ব্রিফিং করে অভিযানের সমাপ্তি ঘোষনা করেন ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান। এই অভিযানে সন্দেহ ভাজন জঙ্গীদের কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। ঘটনাস্থল থেকে গ্রেনেড ও সুইসাইডাল ভেষ্ট ছাড়াও কয়েকটি ল্যাপটপ, বোমা তৈরির দেশীয় সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

শুক্রবার রাত ১০ টা থেকে সাভার পৌর এলাকার নামা গেন্ডা মহল্লার ছয় তলা বিশিষ্ট ওই বাড়ীটি ঘেরাও করে রাখে ঢাকা জেলা পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিট। সেখানে বিপুল পরিমাণ বিস্ফোরক রাখার বিষয়টি নিশ্চিত হয়ে বোমা নিস্ক্রীয়কারী দলকে তলব করা হয়। শনিবার বেলা সাড়ে ১০ টা দিকে বাড়িটির ভিতরে প্রবেশ করে বোমা নিস্কিীয়কারী একটি দল। ওই দলটি দুপুর আড়াই টা পর্যন্ত বাড়ীটির ভিতরেই ১০টি বিস্ফোরন ঘটিয়ে গ্রেনেড এবং সুইসাইডাল ভেষ্ট গুলো নিস্ক্রীয় করে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে সাত টার দিকে একই এলাকায় অপর একটি পাঁচ তলা বাড়ী ঘেরাও করে পুলিশ। তবে সেখানে কাউকে পাওয়া যায়নি। পরে স্থানীয়দের দেয়া তথ্য অনুযায়ী পাশ্ববর্তী ৬তলা বাড়িটিতে জঙ্গীদের অবস্থান নিশ্চিত হয়ে বাড়ীটি ঘেরাও করা হয়।

বাড়ীটিতে তিনজন পুরুষ ও একজন নারী জঙ্গী বসবাস করতেন। পৃুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যেতে সক্ষম হয় তারা। ভাড়া নেয়ার সময় নিজেদের কসমেটিকস ব্যবসায়ী হিসেবে পরিচয় দেয় জঙ্গীরা। বাড়ীটির মালিক একজন সৌদি প্রবাসী।