সিরাজগঞ্জের বেলকুচির তাঁতিদের মাঝে বিনা শুল্কে তাঁত বোর্ডের সুতা ও কেমিক্যাল বিতরণ

সিরাজগঞ্জ প্রাথমিক পাঁচটি তাঁতি সমিতির মাঝে বিনা শুল্কে তাঁত বোর্ডের সুতা ও কেমিক্যাল বিতরণ করা হয়েছে। সোমবার সকালে সিরাজগঞ্জ পৌর এলাকার মালশা পাড়ায় বাংলাদেশ তাঁত বোর্ডের আয়োজনে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তাঁত বোর্ডের যুগ্ন-সচিব দেবাশীষ নাগ।

জেলায় করোনায় ক্ষতিগ্রস্ত তাঁতিদের টিকিয়ে রাখতে বছর জুড়ে পর্যায়ক্রমে সুতা ও কেমিক্যাল বিতরণ করে আসছে বাংলাদেশ তাঁত বোর্ড। সিরাজগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে দূর্গানগর ইউনিয়ন ৩নং ওয়ার্ড, শাহজাদপুর পৌরসভা ৫ ও ৬ নং ওয়ার্ড, বেলকুচির ধুকুরিয়া বেড়া ইউনিয়ন ৩ নং ওয়ার্ড , দৌলতপুর ইউনিয়ন ৯ নং ওয়ার্ড ও ভাঙ্গাবাড়ী ইউনিয়ন ৫ নং ওয়ার্ড প্রাথমিক তাঁতি সমিতির সদস্যদের মাঝে মোট ৬ কোটি ৮ লক্ষ টাকার প্রায় ২৪ লক্ষ ৩৪ হাজার কেজি ক্যেমিক্যাল, রং ও সুতা বিতরণ করা হয়।
বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ তাঁত বোর্ডের উপ-সচিব আবু মাসুদ, মহাপরিচালক কামনাশীষ দাস, সিরাজগঞ্জ কাস্টমস ও ভ্যাটের বিভাগীয় কর্মকর্তা ফয়সাল আহম্মেদ, বেলকুচি লিঁয়াজু অফিসার তন্নি খাতুন, বাংলাদেশ তাঁত বোর্ডের সভাপতি মনোয়ার হোসেন, সিরাজগঞ্জ প্রসক্লাবের সাবেক সভাপতি হেলাল আহম্মেদ সহ বিভিন্ন তাঁতি সমিতির সদস্যরা।

এদিকে বিনা শুল্কে তাঁত বোর্ডের সুতা ও কেমিক্যাল পেয়ে উচ্ছ্বাসিত তাঁতিরা। তারা বলেন সরকার তাঁতিদের দিকে এভাবে সুনজর দিলে সিরাজগঞ্জে তাঁত শিল্প আবার প্রান ফিরে পাবে।