সিরাজগঞ্জের বেলকুচি স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার তিন যুগ পর অপারেশন থিয়েটারের উদ্বোধন

সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটারের উদ্বোধন করা হয়েছে। মাত্র আট টাকায় প্রসূতি মায়েদের অপারেশন হবে। সোমবার (০১ মার্চ) সকালে বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এই প্রথম তিন যুগ পরে অপারেশন থিয়েটারের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অপারেশন থিয়েটার উদ্বোধন করেন বেলকুচি উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ একেএম মোফাখখারুল ইসলাম তিনি উদ্বোধন কালে বলেন, বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিষ্ঠার পর এই প্রথম অপারেশন থিয়েটারের উদ্বোধন করা হলো। এখানে মাত্র আট টাকা সরকারি ফিতে প্রসূতি মায়েরা ভর্তি হয়ে অপারেশন করাতে পারবে।

অপারেশন থিয়েটারের সরঞ্জাম অপ্রতুলতার জন্য অপারেশন থিয়েটার চালু করা সম্ভব হয়নি। এনেস্থিসিয়া মেশিন ছিল না, কামারখন্দ হাসপাতাল থেকে মেশিন এনে মেরামত করা হয়েছে এবং আরও অন্যান্য হাসপাতাল থেকে মালামাল সংগ্রহ করে অপারেশন থিয়েটার প্রস্তুত করা হয়েছে। দীর্ঘদিনের প্রচেষ্টায় বেলকুচি উপজেলা হাসপাতালে অত্রাঞ্চলের অসহায় গরীব মানুষ বিনা খরচায় সিজার করতে পারবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অপারেশন থিয়েটার চালু হওয়ায় দুস্থ অসহায় মানুষের কিছুটা হলেও উপকার হবে। এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (গাইনি) ডাঃ ফারহানা হায়দার চৌধুরী, বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ও মেডিকেল অফিসার ডাঃ পিংকি রানী সাহা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবিকাগণ, উপজেলা স্বাস্থ্য সহকারীগণসহ হাসপাতালে কর্মরত বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ প্রমূখ।