সিরাজগঞ্জে ইকোনোমিক জোনে নাইট গার্ডকে বেঁধে রেখে ডাকাতির ঘটনায় গ্রেফতার-২

সিরাজগঞ্জ ইকোনোমিক জোনের ব্রিজ নির্মাণ সাইডে তিনজন নাইট গার্ডকে বেঁধে ডাকাতির ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ। সেই সঙ্গে লুট হওয়া মালামাল উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (০৮ নভেম্বর) দুপুরে পুলিশ সুপার সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন, অতিরিক্ত পুলিশ সুপার নূর আলম সিদ্দিকী।

তিনি সংবাদ সম্মেলনে বলেন, ১ নভেম্বর ভোররাতে যমুনা নদীর তীরে নির্মাণাধীন সিরাজগঞ্জ ইকোনোমিক জোনের পিডিএল বেজ ক্যাম্পে জেলে সেজে আসে ১০/১২ জনের একটি ডাকাত দল। তারা প্রাণ আরএফএল কোম্পানীর ওই তিন নাইটগার্ডকে বেঁধে রেখে ও মারপিটের পর ১২শ ৪৪ কেজি রড, সিমেন্ট, ইলেকট্রিক ক্যাবল, পাইপ, টুলবক্স, ডিজেলসহ ১৮ প্রকারের মালামাল লুট করে নৌকাযোগে পালিয়ে যায়। লুন্ঠিত এসব মালামালের মূল্য প্রায় পৌণে ৯ লাখ টাকা। এ ব্যাপারে পরদিন ২ নভেম্বর অজ্ঞাতনামা ১২/১৫ জনকে আসামী করে প্রাণ আরএফল কর্তৃপক্ষ সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। এ ডাকাতি মামলার পর পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডলের দিক নির্দেশানায় সদর থানা পুলিশের ১টি বিশেষ টিম তদন্ত শুরু করে এবং তথ্য প্রযুক্তিসহ অন্যান্য তথ্য ব্যবহার করে এ ঘটনায় জড়িত ডাকাতদের সনাক্ত করা হয়। সোমবার রাতভর টাঙ্গাইলের কালিহাতী, সিরাজগঞ্জ সদর ও বেলকুচি উপজেলার চরাঞ্চালে অভিযান চালিয়ে ডাকাত দলের সদস্যদের ২জনকে গ্রেফতার করা হয়।

তারা হলো, সদর উপজেলার বড়শিমুল পঞ্চসোনা গ্রামের আমিরুল ইসলাম (৩০) ও একই গ্রামের আব্দুল্লাহ (৩৫)। তাদের দেয়া তথ্যমতে বেলকুচি উপজেলার চর এলাকা থেকে ১২৪৪ কেজি রড ও ডাকাতির কাজে ব্যবহৃত ২টি নৌকা উদ্ধার করা হয়। বাকী ডাকাত সদস্যদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রেয়েছে।

এ সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার সামিউর ইসলাম, ওসি হুমায়ন কবির, ওসি জাকেরিয়া, ডিআইও-১ আব্দুর রহিমসহ বিভিন্ন মিডিয়া ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।