সিরাজগঞ্জে ঢাকাগামী বাস আটকে দিলো পুলিশ; ১ কিলোমিটার জট!

দেশের উত্তরাঞ্চল থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা শতাধিক বাস আটকে দিয়েছে পুলিশ। পবিত্র ঈদুল ফিতর উদযাপন শেষে আবারো ঢাকাগামী বাসের এই জটলা সিরাজগঞ্জের কাজিপুরে।

মঙ্গলবার (১৮ মে) ভোরে এই বাস গুলোকে কাজিপুরের সোনামুখীতে আটকে দিয়েছেন কাজিপুর থানা পুলিশ। এতে করে কাজিপুর থেকে ধুনট হয়ে শেরপুর বগুড়ার দিকে অন্য কোন যানবাহন ঢুকতে পারছে না।

এদিকে বাসের যাত্রীরা পুলিশের সাথে বাগবিতণ্ডায় জড়িয়ে হৈ হুল্লোড় করছেন। সেসময় অনেক যাত্রী গাড়ি থেকে নেমে রাস্তায় বিক্ষোভ করেন।

আব্দুর রহিম নামের একজন যাত্রী জানান, “ট্রাকে গাদাগাদী করে মানুষ যাচ্ছে তখন করোনা ধরবে না আর আমরা এক আসন করে খালি রেখে বাসে যেতে চাচ্ছি তাতেই বাধা দিচ্ছে।”

সালমা নামের পোষাক কারখানার একজন শ্রমিক জানান, “ভাবছিলাম ঈদে বাড়ি যাবো না। হঠাৎ বাবা মারা গেলেন ঈদের আগের দিন। বাধ্য হয়ে বাড়িতে যাই। এখন ঢাকায় ফিরতে না পারলে চাকুরি চলে যাবে।”

মহাসড়কে না গিয়ে আঞ্চলিক সড়কে কেন এলেন জানতে চাইলে আল-রাহা পরিবহনের একজন চালক জানান, “ভাবছিলাম এদিক দিয়ে সহজেই যেতে পারবো। কিন্তু এখানেও আটকে দিলো।”

কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পঞ্চনন্দ সরকার জানান, “সরকারী সিদ্ধান্ত অনুযায়ী কোন গণপরিবহনকে আমরা ঢাকার উদ্দেশ্যে কাজিপুর হয়ে যেতে দেবো না। ঈদের আগেও আমরা গাড়ি ফেরৎ পাঠিয়েছি।”