সিলেটের দুই যুবকের ইউরোপে যাওয়া হলো না

সিলেটের দুই যুবকের স্বপ্ন ছিলো ইউরোপে যাওয়া। যেভাবেই হোক ইউরোপে অবস্থান নিতে হবে। ভিটে মাটি বিক্রি, ঋন দেনা পানা করে দালালদের মাধ্যমে ইউরোপে যাওয়া সিলেটে একের পর এক ট্রেজেটি হিসেবে কাল হয়ে দাড়িয়েছে।

তেমনি একটি ঘটনা ঘটেছে ১০ মার্চ বুধবার ক্রোয়েশিয়ার একটি জঙ্গলে বাংলাদেশের সিলেটি দুই যুবকের মৃত্যুর ঘটনা।

পারিবারিক সূত্রে জানা যায়, বসনিয়া-হার্জেগোভিনা হয়ে ক্রোয়েশিয়া অতিক্রম করে স্লোভেনিয়া মধ্য ইউরোপের এই তিনটি দেশ পাশাপাশি এই দেশগুলো থেকে অড্রিয়াটিক সাগর পাড়ি দিলেই ইতালি।
মঙ্গলবার ক্রোয়েশিয়ার একটি জঙ্গলে রাজু আহমদ (২২) ও রিহান আহমদ (২৪) মৃত্যুবরণ করেন। পথেই বিলীন হয়ে যায় দুটি পরিবারের স্বপ্ন। তাদের মৃত্যুর খবর পেয়ে কান্নায় বারবার মুর্ছা যাচ্ছেন পরিবারের সদস্যরা। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে এই খবর প্রকাশ হওয়ার পর পুরো উপজেলাজুড়ে বইছে শোকের মাতম।

রাজু আহমদ উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের সেওতেরপাড়া গ্রামের মাসুক মিয়ার পুত্র ও রিহান আহমদ জাউয়াবাজার ইউনিয়নের পাইগাও গ্রামের গয়াছ মিয়ার পুত্র।

ইউরোপের উন্নত জীবনযাপনের রঙ্গিন স্বপ্নে বিভোর হয়ে দালালের প্ররোচনায় গত কয়েকমাস পূর্বে দেশ ত্যাগ করেছিলো তারা। দালাল তাদের বিভিন্ন দেশ ঘুরিয়ে বসনিয়ার একটি জঙ্গলে রেখেছিলো। সেখান থেকেই ইতালির উদ্দেশ্যে রওনা করায় তাদের।

এব্যাপারে উত্তর খুরমা ইউপি চেয়ারম্যান বিলাল আহমদ জানান, দূর্ঘটনাটি খুবই মর্মান্তিক। তাদের লাশ দেশে ফেরত আনার জন্য তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতা কামনা করেছেন।