সিলেটের সাংবাদিক জাহেদুল ইসলাম সন্ত্রাসী হামলায় গুরুত্ব আহত, ছোট ভাই ঘটনাস্থলে নিহত

সিলেটের বহুল জনপ্রিয় সাপ্তাহিক বৈচিত্র্যময় সিলেট পত্রিকার বালাগঞ্জ উপজেলা প্রতিনিধি জাহেদুল ইসলাম সন্ত্রাসী হামলায় গুরুত্বর আহত হয়েছেন। ওই সময় তার সাথে থাকা ছোট ভাই জুনেদুল ইসলাম (২৭) বড় ভাই কে বাচাতে এগিয়ে আসলে ঘটনাস্থলে সন্ত্রাসীদের হামলায় নিহত হন জুনেদুল।

সুত্রে জানা যায়, সাংবাদিক জাহেদুল ইসলামের সাথে দীর্ঘ কয়েক বছর ধরে জমি জমা সংক্রান্ত বিষয় পাশ^বার্তী গ্রামের কিছু লোকের সাথে পূর্বের বিরোধ ও আদালতে মামলা চলছিলো।

মঙ্গলবার (৫ মার্চ) সিলেট আদালতে একটি মামলার হাজিরা দিতে আসার পথে অতর্কিত হামলার শিকার হয়ে খুন হয়েছেন জুনেদুল ইসলাম (২৭)। মঙ্গলবার (৫ মার্চ) সকাল সাড়ে ৮টার দিকে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার উত্তর কুশিয়ারা ইউনিয়নের রুকনপুর গ্রামের জামে মসজিদের পাশে এ হামলার ঘটনা ঘটে।

ওই সময় সন্ত্রাসীদের হামলায় সাংবাদিক জাহেদুলের আপন ছোট ভাই জুনেদুল ইসলাম (২৭) ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেছেন এবং সাংবাদিক জাহেদুল ইসলামকে (৩৩) আশঙ্কাজনক অবস্থায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ঘটনাস্থলে পরিদর্শন করেছে ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ থানা পুলিশ রয়েছে উধ্বর্তন কর্তৃপক্ষ। জুনেদুল ও জাহিদুল বালাগঞ্জ উপজেলার পশ্চিম গৌরীপুর ইউনিয়নের কলমপুর গ্রামের কনাই মিয়ার ছেলে।

স্থানীয় সূত্র জানায়- জুনেদুল ও জাহেদুলসহ কয়েক জন একটি মামলায় হাজিরা দিতে সিএনজি অটোরিকশাযোগে সিলেট আদালতে আস ছিলেন। পথিমধ্যে সকাল সাড়ে ৮টার দিকে ফেঞ্চুগঞ্জের রুকনপুর গ্রামের জামে মসজিদের পাশে তাদের গাড়ি আসামাত্র ১৫-২০ জন দুর্বৃত্ত সন্ত্রাসীরা তাদের গাড়িটি আটকে ধারালো অস্ত্র দিয়ে অতর্কিত হামলায় চালায়। ধারালো অস্ত্রের আঘাতে ঘটনাস্থলেই জুনেদুলের মৃত্যু ঘটে।

ফেঞ্চুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফ হোসাইন বলেন- অতর্কিত হামলায় জুনেদুল নামের যুবক ঘটনাস্থলেই মারা গেছেন। আহত সাংবাতিব জাহেদুলকে হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনাস্থলে পুলিশ রয়েছে। কাউকে এখনো আটক করা হয়নি। হত্যাকারীদের ধরতে চেষ্টা চালাচ্ছে পুলিশ।