সিলেটে গত কয়েক দিন ধরে বাড়ছে শীত

গত কয়েক দিন ধরে সিলেটে বাড়ছে শীত। কমছে তাপমাত্রা প্রতিদিন। দিনের বেলায় স্বাভাবিক তাপমাত্রা থাকলেও বিকেল থেকে কমতে শুরু করে। বিশেষ করে শহরের বাহিরে হাওর ও গ্রামের আবহাওয়া পরিবর্তন দেখা যাচ্ছে।

রাতে তাপমাত্রা কমার সঙ্গে সঙ্গে পড়তে থাকে ঘন কুয়াশাও। পাশাপাশি হিমেল হাওয়া শীতের তীব্র তাকে আরও বাড়িয়েও দিচ্ছে। এমন আবহাওয়ায় বিপাকে পড়েছেন নিম্ন আয়ের মানুষ।
আগামী কয়েক দিনে সিলেটে রাতে তাপমাত্রা আরও কমবে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।

জানা গেছে, শহরে এখনও তেমন ঠাণ্ডা না পড়লেও গ্রাম এলাকায় শীত পড়েছে বেশি। বিশেষ করে ভারতের মেঘালয় সীমান্ত লাগোয়া জৈন্তাপুর, গোয়াইনঘাট, কানাইঘাট, জকিগঞ্জসহ সংশ্লিষ্ট উপজেলা গুলোতে খুব বেশি শীত অনুভুত হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

সিলেট আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, সিলেটে তাপমাত্রা প্রতিদিন কমছে। ফলে শীত বেশি অনুভূত হচ্ছে। ডিসেম্বরের শেষ দিকে তাপমাত্রা আরও কমে আসবে।

এদিকে, শীতের তীব্রতা বাড়ার সঙ্গে-সঙ্গে ভিড় বাড়ছে, সিলেট মহানগরের গরম কাপড়ের দোকানেও। শহরের ফুটপাত থেকে শুরু করে অভিজাত বিপণিবিতান গুলোতে শীতবস্ত্র বিক্রি বেড়েছে। নিম্ন আয়ের মানুষ ভিড় করছেন ফুটপাতে। তবে শীতের কাপড় ব্যবসায়ীরা জানান, ঠাণ্ডার তীব্রতা যত বাড়ছে, বিক্রিও তত বাড়ছে।