সুধী সমাবেশে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প উদ্বোধন করতে মাওয়ার পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১০টার পর প্রধানমন্ত্রী মাওয়া পৌঁছান। উদ্বোধনের পর অতিথিদের নিয়ে মুন্সিগঞ্জের মাওয়া থেকে ট্রেনে পদ্মা সেতু হয়ে ফরিদপুরের ভাঙ্গা পৌঁছাবেন প্রধানমন্ত্রী। সেখানে দুপুর ২টায় এক জনসভায় ভাষণ দেবেন তিনি।

এর আগে পদ্মা রেল সেতু উদ্বোধনের জন্য মাওয়ার উদ্দেশে সকাল ১০টা ১০ মিনিটে গণভবন থেকে রওনা হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠান হিসেবে পদ্মা সেতুর মাওয়া স্টেশন প্রান্তে আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে সুধী সমাবেশে এক হাজার ৬৭৭ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

দুপুর ১২টা ৪৫ মিনিটে আমন্ত্রিত যাত্রীদের নিয়ে ভাঙ্গার উদ্দেশে ট্রেনে উঠবেন প্রধানমন্ত্রী।
পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্প চালু হচ্ছে আজ। মুন্সীগঞ্জের মাওয়া রেলস্টেশন থেকে যাত্রী হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ট্রেনে পদ্মা পাড়ি দেবেন। যাবেন ফরিদপুরের ভাঙ্গা জংশন পর্যন্ত।

এর মধ্য দিয়ে এই পথে ট্রেন চলাচল শুরু হচ্ছে।
ভাঙ্গায় আওয়ামী লীগের সমাবেশে অংশ নেবেন শেখ হাসিনা। তবে বাণিজ্যিকভাবে যাত্রীবাহী ট্রেন চলাচল শুরু হতে আরো দুই থেকে তিন সপ্তাহ সময় লাগবে। প্রাথমিকভাবে ঢাকা থেকে রাজশাহী, খুলনা ও বেনাপোলের পথে তিনটি ট্রেন চলাচল করবে। মধুমতি এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস ও বেনাপোল এক্সপ্রেস ট্রেনের সময়সূচি এখনো নির্ধারণ করা হয়নি।