সুনামগঞ্জের বাগলী স্থল শুল্ক স্টেশনে মানববন্ধন

সুনামগঞ্জের বাগলী স্থল শুল্ক ষ্টেশনে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে।

রবিবার সন্ধায় জেলার তাহিরপুরের বাগলী স্থল শুল্ক ষ্টেশন সংলগ্ন বাজারে এ কর্মসুচী পালিত হয়।

জেলার তাহিরপুরের সীমান্তবর্তী বাগলী চুনাপাথর আমদানীকারক গ্রুপ, চুনাপাথর কয়লা সরবরাহকারী ব্যবসায়ী,শুল্ক ষ্টেশনে কর্মরত শ্রমিকদের অংশ গ্রহনে এ কর্মসুচী পালিত হয়েছে।

বাগলী চুনাপাথর আমদানীকারক গ্রুপ’র সভাপতি খালেক মোশারফের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন চলাকালে বক্তারা বলেন, সম্প্রতি দেশের বেশ কয়েকটি মুনাফাখোর সিন্ডিক্যাট সিলেট ও সুনামগঞ্জের স্থল শুল্ক ষ্টেশন গুলো দিয়ে ভারতের মেঘালয় হতে চুনাপাথর কয়লা আমদানী কার্যক্রম বন্ধ করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

এসব শুল্ক ষ্টেশন দিয়ে চুনাপাথর কয়লা আমদানী কার্যক্রম বন্ধ হয়ে গেলে ওই সিন্ডিক্যাট ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, সাউথ আফ্রিকাসহ বিশে^র বিভিন্ন দেশ হতে চুনাপাথর কয়লা আমদানী করে দেশের সিমেন্ট ফ্যাক্টরী চুন শিল্প, ইস্পাত শিল্প, ইটভাটায় এমনকি নির্মাণ শিল্পের উপর একচেটিয়া মুনাফা হাতিয়ে নেয়ার ফাঁদ তৈরীর অপচেষ্টায় লিপ্ত হয়েছে।

বক্তারা আরো বলেন, ওই লক্ষকে সামনে রেখে সিলেটসহ সুনামগঞ্জের বাগলী,বড়ছড়া,চারাগাঁও স্থল শুল্ক ষ্টেশনে শুল্ক ফাঁকি দিয়ে অতিরিক্ত চুনাপাথর ও কয়লা আমদানী করা হচ্ছে বলে অপপ্রচার চালানো হয়।

সম্প্রতি দেশের একটি জাতীয় দৈনিকে এসব অপপ্রচার মিথ্যাচার নিয়ে পরপর কয়েকটি সংবাদ প্রকাশিত হলে অন্যান্য শুল্ক ষ্টেশনের ন্যায় বাগলী স্থল শুল্ক ষ্টেশনেও এর বিরুপ প্রভাব পড়ে। বক্তারা মানববন্ধরেন এসব অপপ্রচার মিথ্যাচারের নিন্দা ও প্রতিবাদ জানান।

প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসুচীতে বাগলী চুনাপাথর আমদানীকারক গ্রুপ’র সাবেক সভাপতি শাহজাহান খন্দকার, গ্রুপের সহ সভাপতি উমর আলী, সাধারন সম্পাদক ডা. মনিরুজ্জামান মনির, যুগ্ন সম্পাদক নজরুল ইসলাম,কোষাধ্যক্ষ আলী হোসেন,আন্ত:র্জাতিক সম্পাদক মাহিদুল হাসান লিটন, আমদানী কারক ও ইউপি সদস্য আব্দুল আলীম,ডা. মাফিকুল আলম,শেখ মোস্তফা,তাহেরুল ইসলাম,ডা. ছোবাহান, খোকন মিয়া, আরিফ প্রমুখ উপস্থিত ছিলেন।