সুন্দরবনে অস্ত্রসহ চার দস্যু আটক

আত্মসমর্পণকৃত বনদস্যুরা আবার পুরোনো পেশায় ফিরতে শুরু করেছেন । মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) পূর্ব সুন্দরবনের শ্যালা নদীসংলগ্ন সূর্যমুখি খাল থেকে বনদস্যু প্রধানসহ আটক হয়েছেন চার দস্যু।

বাগেরহাটের গোয়েন্দা (ডিবি) পুলিশ ও মোংলা থানা পুলিশের যৌথ অভিযানে আটক বনদস্যুরা হলেন রামপাল উপজেলার আড়ুয়াডাঙ্গা গ্রামের ফজলু বাহিনীর প্রধান মো. ফজলু শেখ (৪২), বাহিনীর সেকেন্ড ইন কমান্ড শিকিরডাঙ্গা গ্রামের মজনু শেখ (৩০), পেড়িখারী গ্রামের শাহাদাত মোড়ল (৪০) ও জিগিরমোল্লা গ্রামের ফয়সাল শেখ (৩২)।

আটক দস্যুদের কাছ থেকে একটি ওয়ান সুটার গান, একটি একনলা বন্দুক, সাত রাউন্ড গুলি, দুটি রাম দা, একটি হাতুড়ি, একটি লোহার পাইপ, চারটি টর্চ লাইট ও একটি ডিঙি নৌকাসহ বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়।

ফজলু বাহিনীর প্রধান মো. ফজলু শেখ ২০১৮ সালে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র জমা দিয়ে আত্মসমর্পণ করেন। পুলিশের প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানা গেছে।
বাগেরহাটের পুলিশ সুপার (এসপি) মো. আরিফুল হক প্রেস ব্রিফিংয়ে বলেন, সম্প্রতি বনদস্য ফজলু শেখ (ফজলু বাহিনী) গঠন করে সুন্দরবনে দস্যুতা শুরু করেন।

এই বাহিনী বনের পেশাজীবীদের জিম্মি করে তাদের স্বজনদের কাছ থেকে অর্থ আদায় করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে দস্যুদের অবস্থান শনাক্ত করে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।