সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচন ৬ ও ৭ মার্চ

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের (এসসিবিএ) বার্ষিক নির্বাচন আগামী ৬ ও ৭ মার্চ অনুষ্ঠিত হবে। সভাপতি ও সম্পাদকসহ ১৪টি কার্যনির্বাহী পদের জন্য এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

শুক্রবার এসসিবিএর সম্পাদক মো. আব্দুন নুর দুলাল গণমাধ্যমকে এ তথ্য জানান।

তিনি জানান, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন নির্বাচনে আট হাজারের বেশি আইনজীবী ভোটার হিসেবে নিবন্ধিত হয়েছেন। মাঝে একঘণ্টার খাবার বিরতি দিয়ে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

এসসিবিএ সূত্র জানিয়েছে, নির্বাচনে প্রধান প্রতিদ্বন্দ্বিতা হবে ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ এবং বিএনপি সমর্থিত বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মধ্যে।

সংগঠনটির নেতা অ্যাডভোকেট দুলাল জানান, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ থেকে সিনিয়র আইনজীবী আবু সাঈদ সাগর সভাপতি ও শাহ মঞ্জুরুল হক সম্পাদক প্রার্থী হয়েছেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক ও বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল জানান, তাদের ফোরাম কয়েকদিনের মধ্যেই প্যানেল চূড়ান্ত করবে।

গত বছর বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ এসসিবিএর সব পদে জয়লাভ করে। বিএনপিপন্থী আইনজীবীরা নির্বাচনে ভোট দেয়নি। তারা সেই নির্বাচনকে ‘প্রহসনের নির্বাচন’ বলে দাবি করে।