সৌদি আরবে স্ত্রীর বিয়ের গুজবে নওগাঁয় স্বামীর আত্মহত্যা!

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) : সৌদি আরবে স্ত্রীর বিয়ে করার গুজবে স্ত্রীর উপর অভিমান করে নওগাঁর রাণীনগরে গলায় ফাঁস দিয়ে স্বামী মানিক শেখ (৩৬) আত্মহত্যা করেছে। গতকাল রবিবার গভীর রাতে উপজেলার চকাদিন এলাকায় এঘটনা ঘটে। সোমবার সকালে থানাপুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করেছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, রাজশাহীর চাঁপাই নবাবগঞ্জ উপজেলার আমনুরা পাওয়েল এলাকার মৃত নূরুল ইসলামের ছেলে মানিক শেখ গত প্রায় ১৬/১৭ বছর আগে রাণীনগর চকাদীন এলাকায় এসে লেপ,তোষক,বালিশ তৈরি কারখানা করে ব্যবসা করে আসছিল। ব্যবসা চলাকালে একই এলাকার বাছেদ আলীর মেয়ে দিলরুবা কে বিয়ে করে। তাদের সংসারে তিন ছেলে জন্ম নেয়। হত দরিদ্র ও খেয়ে না খেয়ে চলা সংসারে স্বচ্ছলতা ফিরে আনতে গত দু’বছর আগে স্ত্রী দিলরুবাকে সৌদি আরবে পাঠায় । এর পর স্ত্রীর পাঠানো টাকায় জায়গা কিনে বাড়ী তৈরি করে বসবাস করে আসছে মানিক। এমতবস্থায় গত প্রায় তিন/চার মাস আগে থেকে স্বামী মানিক তার স্ত্রী দিররুবাকে বিদেশ থেকে বাড়ীতে আসার চাপ দিতে থাকে। কিন্তু কিছু কাগজপত্র জটিলতার কারনে আসতে পারছেনা জানালে এবং বিভিন্ন লোকজনের উস্কানিমূলক কথায় স্ত্রীর প্রতি নানা রকম সন্দেহ সৃষ্টি হয় মানিকের।

গত ৩/৪ দিন আগে থেকে স্বামী মানিক নিজেই তার স্ত্রী সৌদিতে বিয়ে করেছে এমনটি বন্ধু-বান্ধবদের কাছে প্রচার করতে থাকে। এরই জ্বের ধরে রবিবার গভীর রাতে স্ত্রীর সাথে মোবাইল ফোনে কথা বলতে বলতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করার ঘোড় আশংকা দেখা দিলে সৌদি থেকে দিলরুবা তার মা’কে মোবাইল ফোনে সাথে সাথে বিষয়টি জানায়।এসময় মা দ্রুত মানিকের বাড়ীতে পৌছে জানালা দিয়ে তার ঝুলন্ত লাশ দেখতে পায়। এসময় স্থানীয় লোকজনদের ডেকে তুলে টিনের চালা কেটে ঘড়ে প্রবেশ করে লাশ নামায়। খবর পেয়ে পরের দিন সকালে থানাপুুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায় ।

এব্যাপার মানিকের শ্বাশুড়ি নাজিরা বিবি জানান, ২/৩ দিন আগে থেকে আমার জামায় একে-ওকে বলছে আমার মেয়ে নাকি সৌদিতে বিয়ে করেছে। এটা নিয়ে আমার সাথে জামায়ের প্রায়ই কথা কাটা-কাটি হতো । রাতে সৌদি থেকে মেয়ে মোবাইল ফোন করেছে যে জামায় গলায় দড়ি দিচ্ছে । এমনটি শুনেই দ্রুত জামায়ের বাড়ীতে পৌছে জানালা দিয়ে জামায়ের ঝুলন্ত লাশ দেখতে পাই।

রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান জানান,সৌদি প্রবাসী স্ত্রীর সাথে পারিবারিক কলহের জ্বের ধরে মানিক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে । তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে । এঘটনায় থানায় একটি ইউডি মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।