হাবিপ্রবির শিক্ষার্থীরা মুচলেকা দিয়ে ১০ জুন থেকে সশরীরে পরীক্ষায় বসতে পারবেন

স্বাস্থ্যবিধি মেনে আগামী ১০ জুন থেকে সশরীরে পরীক্ষা নেবে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। তবে আবাসিক হলে থাকতে পারবেন না, এমন শর্তে পরীক্ষায় অংশগ্রহণের আগে শিক্ষার্থীদের মুচলেকা দিতে হবে।

সোমবার (৩১ মে) বিশ্ববিদ্যালয়ের অনুষদীয় ডিনদের এক সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আগামী ১০ জুনের পর থেকে যে কোন অনুষদ কিংবা বিভাগ চাইলে পরীক্ষা নিতে পারবে। অনলাইনে পরীক্ষা নেয়ার কোনো সুযোগ নেই। পরীক্ষা চলাকালীন সময়ে হলসমূহ বন্ধ থাকবে। শিক্ষার্থীদের নিজ উদ্যোগে মেসে কিংবা বাসায় থেকে সশরীরে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। তবে পরীক্ষা দেয়ার আগে শিক্ষার্থীদের মুচলেকা জমা দিতে হবে। আর বিদেশি শিক্ষার্থী যারা আছেন তারা যাতে পরীক্ষায় অংশ নিতে পারেন সেজন্য সংশ্লিষ্ট অনুষদের ডিন/চেয়ারম্যানদের দায়িত্ব দেয়া হয়েছে। পাশপাশি ব্যাচ অনুযায়ী পর্যায়ক্রমে পরীক্ষা নেয়ার ব্যাপারে ডিনদের আহ্বান জানানো হয়েছে।

শিক্ষার্থীদের শারীরিক সুস্থতা নিশ্চিত করার প্রসঙ্গে ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ জানান, পরীক্ষা চলাকালীন শিক্ষার্থীরা যাতে নিরবচ্ছিন্নভাবে চিকিৎসা সেবা পান, সেজন্য মেডিকেল টিম গঠন করা হবে।