৭৫ হাজার টাকা পযর্ন্ত বিরোধ নিষ্পত্তি ইউনিয়ন পরিষদে করা যাবে

মাদারীপুরের কালকিনিতে আইন শৃঙ্খলা সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহ্পতিবার (২২ ফেব্রুয়ারী) সকালে উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

এতে গ্রাম আদালত সম্পর্কে আলোচনায় মাদারীপুর ৩ আসনের সংসদ সদস্য মোসাঃ তাহমিনা বেগম বলেন, চুরি, ঝগড়া, প্রতারণা, ভয়ভীতি দেখানো, নারীকে অমর্যাদা করা, পাওনা টাকা আদায়, গবাদিপশু ক্ষতির মতো সর্বোচ্চ ৭৫ হাজার টাকার বিরোধ নিষ্পত্তির জন্য গ্রাম আদালতে যাওয়া যাবে।

সবাইকে এই ছোটখাটো ফৌজদারি ও দেওয়ানি বিরোধ স্থানীয়ভাবে মীমাংসার জন্য ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে যাওয়ার পরামর্শ দেন। তিনি আরও বলেন, সাধারণ জনগণ যাতে গ্রাম আদালতে গিয়ে কোন রকম হয়রানীর স্বীকার না হয় সেই দিকে সবাইকে খেয়াল রাখতে হবে।

কালকিনি উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার দাসের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর গোলাম ফারুক, ইউপি চেয়ারম্যানবৃন্দ, সরকারি কর্মকর্তা, গ্রাম আদালতের জেলা কর্মকর্তা ম্যানেজার আলিউর হাসনাত, উপজেলা সমন্বয়কারী নাসির উদ্দিন লিটন সহ অন্যরা।

সভায় উত্তম কুমার দাস বলেন, নিয়মিত এজলাসে বসে সকল চেয়ারম্যানকে গ্রাম আদালত পরিচালনা করতে হবে। সাধারণ মানুষ যেন গ্রাম আদালতে এসে সঠিক বিচার পায় সেই দিকে আমাদের সবাইকে লক্ষ্য রাখতে হবে।