বগুড়ার শিবগঞ্জের গুজিয়াতে শান্তিপূর্ণ পরিবেশে ইংরেজি ২য় পত্র পরিক্ষা অনুষ্ঠিত

শিবগঞ্জের গুজিয়াতে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হলো এসএসসি ইংরেজি ২য়পত্র পরীক্ষা। বৃহস্পতিবার (২২ ফেব্রুআরি) পরীক্ষাচলাকালীন কেন্দ্রের বাহিরের পরিবেশ এবং ভেতরের পরিবেশ সুষ্ঠু ও স্বাভাবিক ছিলো।

কেন্দ্র সচিব শাহারুল ইসলাম জানান, আমরা আশা করছি কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই শান্তিপূর্ণ পরিবেশে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কেন্দ্র পরিদর্শন করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসনিমুজ্জামান। এর আগে গত বুধবার দুপুরে এসএসসি কেন্দ্র সুরক্ষায় সর্বদলীয় সুরক্ষা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে উপজেলার গুজিয়া গার্লস স্কুল এন্ড কলেজে এ সভা করে গুজিয়া গার্লস স্কুল এন্ড কলেজ ও গুজিয়া উচ্চ বিদ্যালয় সর্বদলীয় কেন্দ্র সুরক্ষা কমিটি। গুজিয়া গার্লস স্কুল এন্ড কলেজ কেন্দ্রের কেন্দ্র (ভারপ্রাপ্ত) সচিব প্রধান শিক্ষক শাহারুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান আলোচক ছিলেন কেন্দ্র সুরক্ষা কমিটির উপদেষ্টা সাবেক ইউপি চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ সাবু।

ইউনিয়ন আওয়ামী যুবলীগের সভাপতি ও গুজিয়া উচ্চ বিদ্যালয়ের সাবেক সভাপতি সাফিউল সরকার সাফি’র আহ্বানে সভায় বক্তব্য রাখেন সুরক্ষা কমিটির উপদেষ্টা গুজিয়া গার্লস স্কুল এন্ড কলেজের সাবেক সভাপতি শফিকুল ইসলাম সান্তু, বর্তমান সভাপতি রফিকুল ইসলাম উকিল, মোকলেছার রহমান মুন্নু, জহুরুল ইসলাম আকন্দ, জাহিদুর রহমান মুসা, জহুরুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য বিশিষ্ট শিক্ষানুরাগী ও উপজেলা জাপা’র সাংগঠনিক সম্পাদক শাহিনূর ইসলাম ও অত্র প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক বিপুল চন্দ্র ও রঞ্জু মাস্টার।

সুধীজনের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী ফিরোজ, ওয়ার্ড সদস্য আব্দুল হাকিম, ইমরান হাসান চয়ন, মিজানুর রহমান, সাহারুল ইসলামসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। সভায় বক্তারা বলেন, কিছু স্বার্থান্বেষী মহল গুজিয়া গার্লস স্কুল এন্ড কলেজে কেন্দ্র নিয়ে যে চক্রান্তে মেতে উঠেছে তারই বিরুদ্ধে আজকের সর্বদলীয় ও সুধীজনের সমন্বয়ে গঠিত সুরক্ষা কমিটির সভা।

সকল চক্রান্ত পিছনে ঠেলে চলমান এসএসসি পরিক্ষার্থীদের এবং এলাকার সকল শিক্ষার্থীদের ভবিষ্যত বিবেচনা করে সবাই আজ এক কাতারে সামিল হয়েছে। আগামীতে সকল পরিক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ২৫ সদস্য বিশিষ্ট সুরক্ষা কমিটি গঠন করা হয়। কোমলমতি শিক্ষার্থীদের কথা বিবেচনা করে সচেতন মহল এ সভাকে সাধুবাদ জানিয়ে সহযোগীতার অঙ্গীকার করেছে।