৭ দফা দাবিতে আন্দোলনে যাওয়ার ঘোষণা, সরকারি কর্মচারীদের

৭ দফা দাবিতে সরকারি দাবি আদায় ঐক্য পরিষদ আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছে। শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ঐক্য পরিষদের নেতারা এ দাবি জানান।

দাবিগুলো হলো সরকারি কর্মচারিদের জন্য পে- কমিশন গঠন করে অবিলম্বে ৫০% মহার্ঘ ভাতা প্রদান, বঙ্গবন্ধুর ঘোষণা অনুযায়ী ১০ ধাপে বেতন স্কেল নির্ধারণ, সরকারি সকল দপ্তর, অধিদপ্তরে পদবি পরিবর্তন করে অভিন্ন নিয়োগ বিধি প্রণয়ন, টাইম স্কেল সিলেকশন গ্রেড পুনর্বহালসহ বেতনের জৈষ্ঠতা পুনবহাল, আউট সোর্সিং পদ্ধতি বাতিল করে উন্নয়ন খাতের কর্মচারীদের রাজস্ব খাতে স্থানান্তর, সরকারি চাকুরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ এবং অবসরের বয়সসীমা ৬২ বছর নির্ধারণ এবং বুক পোস্টে কর্মরতসহ সকল পদে কর্মরতদের পদোন্নতি দিয়ে উচ্চতর গ্রেড প্রদান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন সরকারি দাবি আদায় ঐক্য পরিষদের সমন্বয়কারী সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান।

এসময় বাংলাদেশ সরকারী কর্মচারী সংহতি পরিষদ, তৃতীয় শ্রেণী কর্মচারী সমিতি, প্রাথমিক শিক্ষক সমিতি, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমাজ, বাংলাদেশ কর্মচারী কল্যাণ ফেডারেশন, বিচার বিভাগীয় এসোসিয়েশন, সরকারি কর্মচারী উন্নয়ন পরিষদ, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় মাঠ কর্মচারী এসোসিয়েশন, বাংলাদেশ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্মচারী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।