৭ দিনের লকডাউনে কুড়িগ্রামে মাঠে নেমেছে প্রশাসনসহ আইন শৃংখলা বাহিনী

সারাদেশের ন্যায় কুড়িগ্রামেও ৭দিনের কঠোর লকডাউনে জেলা প্রশাসনকে সহায়তায় মাঠে নেমেছে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশসহ আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যগণ।

বৃহস্পতিবার দুপুরের পর থেকে জেলা প্রশাসনের নেতৃত্বে জেলায় বেশি করোনা সংক্রমনের এলাকা কুড়িগ্রাম পৌর শহরে বিভিন্ন অলিগলি এবং কাঁচা বাজারে পরিদর্শন করে টহল অব্যাহত রেখেছেন।

করোনা সংক্রমণ রোধে ৭দিন মাঠে থাকবে ২প্লাটুন বিজিবি, ৪প্লাটুন সেনাবাহিনীর সদস্যসহ পুিলশ ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগণ।
এসময় রাস্তাঘাট ফাঁকা থাকলেও অনেকেই দোকানপাট ও হোটেল রেস্তোরা খোলা রাখেন। এটি স্থানীয় প্রশাসনের নজরে আসে এবং তাদের সচেতন করতে শহরের জিয়াবাজার, দাদামোড়সহ বিভিন্ন এলকাায় সচেতনতা বক্তব্য প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, ২২-বিজিবির পরিচালক লে.কর্ণেল জামাল উদ্দিন, রংপুর ৬৬ পদাাতিক ডিভিশনের ৩০বীর সেনার কুড়িগ্রামের অধিনায়ক মেজর আবুল হাসনাত, পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা, উপজেলা নির্বাহী অফিসার নীলুফা ইয়াসমিন ও পৌর মেয়র কাজিউল ইসলাম প্রমুখ।

জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম করোনা সংক্রমন রোধে সরকার ঘোষিত ৭ দিনের লকডাউনে সবাইকে মাস্ক পড়ে স্বাস্থ্য বিধি মেনে ঘরে থাকার আহবান জানান।

উল্লেখ্য, সীমান্ত জেলা কুড়িগ্রামে গত ২৪ ঘন্টায় নতুন করে ৭৫ জনের নমুনা পরিক্ষা করে ২৫ জনের করোনা সনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট আক্রান্ত হয়েছে ১হাজার ৮ শত ৩ জন। এ পর্যন্ত মৃত্যু বরণ করেছেন ২৯ জন।