নেত্রকোনার মদনে লকডাউন বাস্তবায়নে মাঠে প্রশাসন

করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণে সাতদিনের জন্য দেশজুড়ে কঠোর লকডাউন জারি করেছে সরকার। লকডাউন কার্যকর করতে সারা দেশের ন্যায় নেত্রকোনার মদনে উপজেলার নিবার্হী ম্যাজিস্ট্রেট বুলবুল আহমেদ নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হচ্ছে। সেনাবাহিনী ও পুলিশের সমন্বয়ে চলছে মদন উপজেলায় অভিযান। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে এই লকডাউন চলবে আগামী ৭ জুলাই পর্যন্ত।
 
বৃহস্পতিবার সকালে উপজেলার বেশ কয়েকটি সড়ক ঘুরে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের চিত্র দেখা গেছে। মোড়ে মোড়ে পুলিশ দাঁড়িয়ে আছে, চেকপোস্ট বসানো হয়েছে। জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কাউকে থাকতে দেওয়া হচ্ছে না। সড়কে থামিয়ে কোথায় যাচ্ছেন, কেন যাচ্ছেন- এমন নানা প্রশ্নের পর যৌক্তিক জবাব দিতে পারলেই সাধারণ মানুষকে গন্তব্যে যেতে দেওয়া হচ্ছে। না হয় ফিরিয়ে দেওয়া হচ্ছে সবাইকে। রাস্তায় গণপরিবহন চলছে না।
 
বৃহস্পতিবার উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদের নেতৃত্বে সহকারী কমিশনার (ভূমি) উম্মে সালমা ও,পৌর মেয়র সাইফুল ইসলাম সাইফ, ওসি তদন্ত উজ্জ্বল কান্তি সরকার এ অভিযান পরিচালনা করেন।

এ সময় রাস্তায় মানুষকে বের হতে দেখা যায় খুব কম। সেনাবাহিনীকে সঙ্গে নিয়ে এলাকাগুলোতে মানুষকে ঘরে থাকা ও দোকানপাট বন্ধ রাখতে সচেতনতা ও প্রযোজ্য ক্ষেত্রে কঠোরতাও দেখানো হয়।

এ সময় মাস্ক না পড়ায় ২০ জনকে ৭৪০০ টাকা জরিমানা করেন উপজেলা ম্যাজিস্ট্রেট ইউএনও বুলবুল আহমেদ ও সহকারি কমিশনার ভূমি উম্মে সালমা।
 
উপজেলা নিবার্হী অফিসার ও নিবার্হী ম্যাজিস্ট্রেট বুলবুল আহমেদ বলেন, বিধি নিষেধ কার্যকর করতে মদন উপজেলায় অভিযান পরিচালিত হচ্ছে। কার্যকর বাস্তবায়ন করতে দুই জন ম্যাজিস্ট্রেট,সেনা বাহিনী,পুলিশ প্রশাসন মাঠ পযার্য়ে রয়েছে। মাস্ক না পড়ায় ২০জনকে ৭৪০ টাকা জরিমনা করা হয়েছে। মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযারী শতভাগ লকডাউন বাস্তবায়ন করা হবে।